ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ নিজ জেলার বাসিন্দাদের সেবা দিতে পারে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
পুলিশ নিজ জেলার বাসিন্দাদের সেবা দিতে পারে না ময়মনসিংহ জেলা পুলিশ লাইন্সে বার্ষিক পুলিশ সমাবেশ বক্তব্যে রাখেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক

ময়মনসিংহ: পুলিশ সদস্যদের নিজের জেলার বাসিন্দাদের সেবা দেওয়ার সৌভাগ্য হয় না বলে আক্ষেপ করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন,  পুলিশ সদস্যকে বিভিন্ন জেলায় চাকরি করতে হয়। সেই সুবাধে তাদের সঙ্গে পুলিশের আত্মার সম্পর্ক গড়ে উঠে। আজীবন এ সম্পর্ক স্মৃতিপটে উদ্ভাসিত থাকে। কিন্তু তারা কখনোই নিজের জেলার মানুষজনকে সেবা দিতে পারেন না।

বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহ জেলা পুলিশ লাইন্সে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহের মানুষের সঙ্গে আত্মিক সম্পর্কের কথা তুলে ধরে আইজিপি বলেন, এ ময়মনসিংহে চাকরি করেছি।

এ পুলিশ লাইন্সে ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করেছি। গত কয়েক বছরে ৩ বার ময়মনসিংহে এসেছি। এ ময়মনসিংহের মানুষের সঙ্গে আমার আত্মিক সম্পর্ক।

বার্ষিক পুলিশ সমাবেশকে ট্র্যাডিশনাল হিসেবে উল্লেখ করে তিনি বলেন, দিন-রাত ২৪ ঘণ্টা পরিশ্রম করে পুলিশ সদস্যরা জননিরাপত্তা নিশ্চিত করে। তাদেরও খেলাধুলার প্রয়োজন আছে। এ ধরণের অনুষ্ঠানে পরস্পরের সঙ্গে একটি ভাতৃপ্রতিম সম্পর্ক গড়ে উঠে। এমন মিলন মেলায় তাদের বিনোদনেরও সুযোগ সৃষ্টি হয়।  

পরে অতিথিরা ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী পুলিশ সদস্য ও তাদের পরিবারের সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আইজিপি স্ত্রী শামসুন্নাহার রহমান, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭ 
এমএএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।