ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

টাকাই ক্ষমতা এই কৃত্রিম ধারণা ভাঙতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
টাকাই ক্ষমতা এই কৃত্রিম ধারণা ভাঙতে হবে বক্তব্যে ইকবাল মাহমুদ (ছবি: বাংলানিউজ)

ঢাকা: কর্মকর্তাদের উদ্দেশ্যে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মো. ইকবাল মাহমুদ বলেছেন, টাকাই সব ক্ষমতা এই কৃত্রিম ধারণা ভাঙতে হবে। জনগণই ক্ষমতা এটাকে সবার মানতে হবে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে রাজধানীতে দুদকের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি অর্জন করায় আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দুর্নীতির মাধ্যমে অর্থ উপার্জনকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থার মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করতে কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।

 

ইকবাল মাহমুদ বলেন, বঙ্গবন্ধু যে মহান ঐতিহ্য সৃষ্টি করে গেছেন এবং আমাদের পূর্ব পুরুষদের উন্নত মূল্যবোধের যে ঐতিহ্য রয়েছে তাতে ভাস্বর হয়ে দেশের দুর্নীতি দমনে সত্যিকার অর্থে আপনাদের দৃঢ় পদক্ষেপ নিতে হবে।

তিনি আরও বলেন, অনেকে আমাদের অনুন্নত, অশিক্ষিত, গরিব বলে উপহাস করতে চায়। কিন্তু ইতিহাস কি বলে? জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই অনুন্নত, গরিব মানুষগুলোকে ৭ই মার্চের ভাষণের মাধ্যমে  ঐক্যবদ্ধ করেছিলেন। আর এটি আজ পৃথিবীর ইতিহাসের প্রামাণ্য ঐতিহ্য। উন্নত, শিক্ষিত, ধনী কাতালোনিয়া স্বাধীনতা অর্জন করতে পারলো না। কবে পারবে তা কেউ জানে না। কিন্তু বাংলাদেশ পেরেছিল বঙ্গবন্ধুর জন্য।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, দুদক কমিশনার এফ এম আমিনুল ইসলাম, মহাপরিচালক (প্রতিরোধ) মো. জাফর ইকবাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
এসজে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।