ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে বাজার তদারকিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
যশোরে বাজার তদারকিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরে মিষ্টির দোকানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

যশোর: বাজার তদারকির অংশ হিসেবে যশোর সদর উপজেলার কুয়াদা বাজারে দু’টি মিষ্টির দোকানে সাত হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক সোহেল শেখ এ অভিযান পরিচালনা করেন।

এ সময় সদর উপজেলার কুয়াদা বাজারের ভাই ভাই মিষ্টান্ন ভান্ডারের মালিক নারায়ন চন্দ্র সাহা, একই বাজারের সাতক্ষীরা ঘোষ ডেয়ারির মালিক কার্ত্তিক ঘোষকে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠান দুটিতে কাঁচা মাছ, দই ও ছানা একত্রে রেফ্রিজারেটরে সংরক্ষণ, বিএসটিআই এর লাইসেন্স না থাকা, পণের মূল্য তালিকা না থাকা, নোংরা পরিবেশ এবং ওজনে কারচুপির প্রমাণ পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় ভাই ভাই মিষ্টান্ন ভান্ডারকে চার হাজার টাকা এবং সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ভাই ভাই মিষ্টান্ন ভান্ডার থেকে খাবার অনুপোযোগী তিন কেজি দই ও দুই কেজি ছানা উদ্ধার করে ধ্বংস করা হয়।

পরে বাজারের অন্যান্য ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ক লিফলেট ও পোস্টার বিতরণ করা হয়।   এ সময় জেলা ক্যাব সদস্য আব্দুর রকিব সর্দারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
ইউজি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।