ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় সিপিবি-বাসদ-বাম মোর্চার মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
বগুড়ায় সিপিবি-বাসদ-বাম মোর্চার মিছিল বিক্ষোভ-মিছিল/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ-মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে দলগুলো এসব কর্মসূচি পালন করে।

প্রথমে শহরের সাতমাথায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে বাসদের জেলা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু সভাপতিত্বে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন- সিপিবির জেলার সভাপতি জিন্নাতুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসদের জেলার সমন্বয়ক (মার্কসবাদী) সামছুল আলম দুদু, আমিনুল ইসলাম, বাসদ নেতা মাসুদ পারভেজ, গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক আব্দুর রশিদ, আব্দুল মান্নান প্রমুখ।

বক্তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি জনজীবনকে অতিষ্ট করে তুলেছে। মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে সবকিছু। সরকার দফায় দফায় বিদ্যুতের দাম বৃদ্ধি করছে। তাই জনগণের স্বার্থবিরোধী বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের জন্য সরকারের কাছে জোর দাবি জানান বক্তারা।

ছাত্রনেতা নাদিম মাহমুদ পুরো অনুষ্ঠান পরিচালনা করেন। শেষে এসব সংগঠনের পক্ষ থেকে তাদের দাবি সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
এমবিএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।