ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বুদ্ধি প্রতিবন্ধীদের সফলতা গণমাধ্যমে প্রকাশ হয় না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
বুদ্ধি প্রতিবন্ধীদের সফলতা গণমাধ্যমে প্রকাশ হয় না

ঢাকা: বুদ্ধি প্রতিবন্ধীদের সফলতা গণমাধ্যমে ফলাও করে প্রকাশ হয় না বলে দুঃখ প্রকাশ করেছেন স্পেশাল অলিম্পিকস বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আশরাফ দাওলা।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) স্পেশাল অলিম্পিকস বাংলাদেশ আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দুঃখ প্রকাশ করেন।

আশরাফ দাওলা বলেন, স্পেশাল অলিম্পিকস দেশের বুদ্ধি প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে আসছে।

আমরা বুদ্ধি প্রতিবন্ধীদের বিভিন্ন খেলার মাধ্যমে নিজেদের গড়ে তোলার চেষ্টা করি। আন্তর্জাতিকভাবে ১৯৯৪ সাল থেকে বাংলাদেশ স্পেশাল অলিম্পিকসে অংশগ্রহণ করে আসছে। এযাবত ২০৪টি স্বর্ণ, ১০২টি রৌপ্য ও ৮৪টি ব্রোঞ্জ পদক অর্জন করেছে।  

এখন পর্যন্ত স্পেশাল অলিম্পিকস বাংলাদেশ ৩০ হাজারের বেশি বুদ্ধি প্রতিবন্ধীকে প্রশিক্ষণ দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, তবে দুঃখের বিষয় অন্য খেলার সফলতা গণমাধ্যমে যেভাবে তুলে ধরা হয়, বুদ্ধি প্রতিবন্ধীদের সফলতা সেভাবে তুলে ধরে না।

চেয়ারম্যান আশরাফ দাওলা আরও বলেন, স্পেশাল অলিম্পিকসের ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী দুই মাস ধরে সারাদেশে বিভিন্ন প্রচারণা, সেমিনার ও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আমরা চেষ্টা করবো ঘরে ঘরে বুদ্ধি প্রতিবন্ধীদের জয়ের গল্প পৌঁছে দিতে। আমাদের বিশ্বাস এই অনুষ্ঠানের মাধ্যমে বুদ্ধি প্রতিবন্ধী মানুষগুলো একটু হলেও উপকৃত হবেন। তবে গণমাধ্যমকে অবশ্যই আমাদের পাশে দাঁড়াতে হবে বলে তিনি অনুরোধ করেন।

এভারেস্ট জয়ী এমএ মুহিত বলেন, এভারেস্ট জয় করেছেন এমন অনেক ব্যক্তি আছেন যাদের হাত কিংবা পা নেই। তারপরও কৃত্রিম হাত বা পা দিয়ে এভারেস্ট জয় করেছেন। আমাদের উচিত প্রত্যেক বুদ্ধি প্রতিবন্ধীর পাশে দাঁড়ানো, তাদের দিকে সহযোগিতার হাত বাড়ানো।  

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, স্পেশাল অলিম্পিকস বাংলাদেশের চেয়ারম্যান শামীম মতিন চৌধুরী, পরিচালক মশিউর রহমান, এভারেস্ট জয়ী নিশাত মজুমদার প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১২,২০১৭
এসজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।