ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই আলোচনা সভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনাজপুর: সন্ত্রাসের করাল গ্রাসে গোটা মানবজাতি জর্জরিত। যতোদিন সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করা না যাবে, ততোদিন পর্যন্ত সমাজের শান্তি ও স্থিতিশীলতা ফিরে আসবে না। ইসলাম হলো শান্তি, উদার, অসাম্প্রদায়িক ও ভারসাম্যপূর্ণ জীবন ব্যবস্থা। ইসলামে উগ্রবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে দিনাজপুর লোকভবন মিলনায়তনে জমিয়তে ওলামায়ে ইসলাম জেলা শাখা আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ওলামায়ে কেরামদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন দেশের শীর্ষ আলেম-ওলামারা।

তারা বলেন, ইসলাম কোনোভাবেই উগ্রবাদী ও সন্ত্রাসী তৎপরতাকে স্বীকার করে না।

আর মাদ্রাসায় কোনো সন্ত্রাসী ও জঙ্গি তৈরি হয় না। মাদ্রাসায় মেধাবী ও যোগ্য আলেম তৈরি হয়।

ওলামারা বলেন, একটি গোষ্ঠি ইসলাম ও জিহাদের অপব্যাখ্যা দিয়ে সমাজের কিছু অশিক্ষিত, অর্ধশিক্ষিত, বিপদগামী লোকদের সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত করেছে। এসব বিপদগামীদের ভ্রান্ত পথ ছেড়ে সত্যিকারের ইসলামের পথে ফিরে আসার আহ্বান জানান। পাশাপাশি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আধিপত্যবাদের চক্রান্ত ও আগ্রাসন থেকে দেশ, জাতিকে রক্ষার আহ্বান জানান ওলামারা।

জমিয়তে ওলামায়ে ইসলাম জেলা শাখার সভাপতি মাওলানা মতিউর রহমান কাসেমীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দেশের বিশিষ্ট আলেমে দ্বীন ঢাকার জামেয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার মহাপরিচালক মাওলানা নুর হোসাইন কাসেমী।

এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন- বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা হামেদ জাহেরী, জমিয়তে ওলামায়ে ইসলাম ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মাওলানা নাসির উদ্দীন আহমদ।

স্থানীয় ওলামায়ে কেরামদের মধ্যে বক্তব্য দেন- মওলানা সোহরাব হোসাইন কাসেমী, মওলানা মো. মকবুল হোসাইন, মওলানা মো. শরিফুল ইসলাম, মওলানা সোহরাব হোসাইন, মওলানা আব্দুল মান্নান, মওলানা মো. রেজাউল করিম, মওলানা আব্দুল কাদের, মওলানা জুবায়ের সাঈদ, মওলানা আবুল কাসেম, মওলানা এনামুল হক, মো. তারিক জামিল প্রমুখ।

অনুষ্ঠানে মওলানা শওকত আলী, মওলানা বাবর আলী, মওলানা খাদেমুল ইসলাম, মুফতি মো. খাইরুজ্জামান, মওলানা নুর আলম, কারী রমজান আলী, মওলানা শাহ জালাল, মওলানা খাদেমুল ইসলাম, মওলানা আব্দুর রউফ, মওলানা মো. আশফাক হোসাইনসহ শহরের বিভিন্ন মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষক ও অন্যান্য আলেম-ওলামারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।