ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝুঁকিতে ফরিদপুর ফায়ার সার্ভিস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
ঝুঁকিতে ফরিদপুর ফায়ার সার্ভিস ফরিদপুর ফায়ার সার্ভিস অফিসের ছাদে ফাটল। ছবি: রেজাউল করিম বিপুল

ফরিদপুর: পরিত্যক্ত ঘোষিত ঝুকিঁপূর্ণ ভবনেই চলছে ফরিদপুর ফায়ার সার্ভিস অফিস। পাশের আর এক পরিত্যক্ত ভবনে বসবাস করছেন কর্মীরা। ফলে পুরনো ভবন ধসে যে কোনো সময়ে তাদের জীবননাশের শঙ্কা দেখা দিয়েছে।

সম্প্রতি সরেজমিনে শহরের মুজিব সড়কে ফায়ার সার্ভিস স্টেশনে গিয়ে  দেখা গেলো, জীর্ণ ভবনটির বিভিন্ন বিম ও দেয়ালে ফাটল ধরছে। দীর্ঘদিন সংস্কার না করায় ষাটের দশকের ভবনটি এখন ব্যবহারের অনুপযোগী।

রানা প্লাজা ধসের পর ২০১৩ সালের ৭ আগস্ট ফরিদপুরের তৎকালীন জেলা প্রশাসক মইনউদ্দিন আহম্মেদ ও গণপূর্ত’র প্রধান প্রকৌশলী শওকত আলীসহ আরো কয়েকজন কর্মকর্তা জেলা ফায়ার সার্ভিসের গাড়ি, পার্কিং ভবন  ও আবাসিক ভবন পরিত্যক্ত ঘোষণা করেন।

ফরিদপুর ফায়ার সার্ভিস অফিসের ছাদে ফাটল।                                          ছবি: রেজাউল করিম বিপুল পরিত্যক্ত ঘোষণার পর ২০১৩ সালেই পুরাতন ভবন ভেঙ্গে নতুন ভবন করার জন্য ফরিদপুর থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চাহিদা জানানো হলেও চার বছরেও ছাড় পায়নি নতুন ভবনের ফাইল।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক এবিএম মমতাজ উদ্দিন আহম্মেদ বাংলানিউজকে বলেন,  আমাদের প্রায় ৩০ জন কর্মকর্তা-কর্মচারী পুরাতন জরাজীর্ণ টিনশেড ঘরে বসবাস করছেন, যা জীবনের জন্য ঝুঁকিপূর্ণ। যে কোন সময় ছোট-খাট প্রাকৃতিক দূর্যোগে এই ভবনসহ পানিবাহী ট্যাঙ্কারগুলোর পার্কিং ও অফিস ভবন ভেঙ্গে পড়তে পারে। তাই মারাত্মক ঝুঁকি নিয়েই চলছে আমাদের কার্যক্রম।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক এবিএম মমতাজ উদ্দিন আহম্মেদতিনি আরো বলেন,  জেলা প্রশাসনে ও মন্ত্রণালয়ে বিষয়গুলো জানানো হয়েছে। আশা করছি, খুব দ্রুতই এর সমাধান হবে।     

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ