ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পদ্মাসেতুর রেল সংযোগে ক্ষতিগ্রস্তদের চেক হস্তান্তর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
পদ্মাসেতুর রেল সংযোগে ক্ষতিগ্রস্তদের চেক হস্তান্তর ক্ষতিগ্রস্তদের চেক হস্তান্তর করা হয়েছে-ছবি-বাংলানিউজ

নারায়ণগঞ্জ: বাংলাদেশ রেলওয়ে পদ্মাসেতুর রেল সংযোগ প্রকল্পের (পিবিআরএলপি) ক্ষতিগ্রস্তদের মধ্যে চেক হস্তান্তর করা হয়েছে। 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ১১টায় নারায়াণগঞ্জের ফতুল্লার পাগলায় প্রাপ্তি সিটির মাঠে আনুষ্ঠানিকভাবে  চেক হস্তান্তর করা হয়।  

বাংলাদেশ সেনাবাহিনীর কন্সট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (বিএসসি) ও বাংলাদেশ রেলওয়ের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারি সংস্থা ডর্প-এর কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে চেক হস্তান্তর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিএসসির প্রধান সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল মুকিম সরকার।

প্রকল্পের প্রধান প্রকৌশলী আফজাল হোসেনের সভাপতিত্বে ও রুপশ্রী চক্রবর্তীর পরিচালনায় বিভিন্ন কর্মকর্তা ও ক্ষতিগ্রস্তরা বক্তব্য দেন।  

ঢাকা থেকে মাওয়া হয়ে ভাঙা পর্যন্ত প্রথম ধাপের প্রকল্প ৮২.৩৫ কিলোমিটার রেলপথে ক্ষতিগ্রস্ত ৩৫৪৮ পরিবার রয়েছে। এতে ৩৫৮.৪১ হেক্টর জমি অধিগ্রহণ করা হবে। ২০২১ সালের মধ্য প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্য নিয়ে কাজ চলছে। ক্ষতিগ্রস্তরা ১৯৮২ সালের জমি অধিগ্রহণ আইনের আওতায় জেলা প্রশাসন থেকে ক্ষতিপূরণ পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।