ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজয়ের সাজে রাজধানী 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
বিজয়ের সাজে রাজধানী  বিজয়ের সাজে রাজধানী ঢাকা- ছবি: সুমন শেখ

ঢাকা: আর মাত্র ৩ দিন পর ৪৭তম মহান বিজয় দিবস। বিজয় দিবসকে সামনে রেখে বিজয়ের সাজে সাজতে শুরু করেছে রাজধানী ঢাকা।

আসন্ন মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর বিভিন্ন সড়ক, সড়ক দ্বীপ ও ভবনে শোভা পাচ্ছে বর্ণিল আলোকসজ্জা। সন্ধ্যার পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা যায় রং-বেরংয়ের আলোকচ্ছটা।

এছাড়া রাজধানীর বিভিন্ন ভিআইপি সড়কে আলো দিয়ে তৈরি করা হচ্ছে প্রিয় লাল-সবুজ পতাকা। এমন মনকাড়া আলোকসজ্জায় মুগ্ধ রাজধানীবাসী।

সোমবার (১২ ডিসেম্বর) গভীর রাতে রাজধানীর বিভিন্ন এলাকা সরেজমিনে ঘুরে এ চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, সচিবালয়ের গেট থেকে শুরু করে শাহবাগ, বাংলামটর ও ফার্মগেট হয়ে জাহাঙ্গীর গেট পর্যন্ত সড়কের ডিভাইডার ও ল্যাম্পপোস্টে লাগানো হচ্ছে বিজয় দিবসের বিভিন্ন ব্যানার ফেস্টুন। এ সব ব্যানার ফেস্টুনে রয়েছে সরকারি দল ও সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়নের কথা ও জাতিকে বিজয় দিবসের শুভেচ্ছা।
বিজয়ের সাজে রাজধানী ঢাকা- ছবি: সুমন শেখ বিজয় দিবসে রাজধানীকে বর্ণিল সাজে সাজাতে অঘুমে রাত কাটাচ্ছেন একদল পরিশ্রমী মানুষ। তাদের লক্ষ্য একটাই ৪৭তম বিজয় দিবসের আগে রাজধানীকে সাজানো। এখনো রাজধানীর বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থান ও সরকারি ভবনকে সাজানো বাকি রয়েছে। হাতে সময় কম বলে তাদের এগোতে হচ্ছে দ্রুত।

এছাড়া শাহবাগ মোড় থেকে শুধুমাত্র  জাহাঙ্গীর গেট পর্যন্ত শেষ হয়েছে আলোকসজ্জার কাজ। বিজয় দিবস উপলক্ষে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনাসহ আলোকসজ্জা করা হবে সারা রাজধানীতে। এছাড়া আলো দিয়ে তৈরি করা হবে বিভিন্ন আলোকচ্ছটা।

শাহবাগ মোড়ে বিজয় দিবসের ব্যানার ফেস্টুন লাগাতে ব্যস্ত শ্রমিক আবুল বাংলানিউজকে বলেন, এখন হাতে অনেক কাজ, কথা বলার সময় নেই। উত্তরা পর্যন্ত লাগাতে হবে ব্যানার ফেস্টুন। কিন্তু হাতে আছে অল্প কয়েক দিন। তাই এখন কাজের চাপ অনেক বেশি।

ফার্মগেট এলাকায় বিজয় দিবসের সাজসজ্জায় ব্যস্ত আরেক শ্রমিক আতাউর রহমান বাংলানিউজকে বলেন, প্রতিবছরই ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ  থেকেই শুরু হয় বিজয়ের সাজসজ্জার কাজ। এবারও এর ব্যতিক্রম নয়। আশাকরি সময় মতো আমাদের কাজ শেষ হবে।
বিজয়ের সাজে রাজধানী ঢাকা- ছবি: সুমন শেখ এদিকে বিজয় দিবসের এমন সাজে মুগ্ধ অনেকেই। সারা রাজধানী জুড়ে আলোকসজ্জা ও ব্যানার ফেস্টুনে বিজয়ের সাজ দেখে অনেকেই আনন্দিত।

রাত ১টায় রাজধানীর কারওয়ান বাজারে ভৈরব থেকে মাছ নিয়ে আসা সুজন মিয়া বিজয় দিবসের সাজ দেখে মুগ্ধ। তিনি বাংলানিউজকে বলেন, এতো সুন্দর করে শহর সাজাইছে দেখেই ভালো লাগছে। বিজয় দিবসের এমন সাজ দেইখা আনন্দে বুকটা ভরে গেছে।

অন্যদিকে মহান বিজয় দিবসকে সামনে রেখে রাজধানীর বিভিন্ন বাসাবাড়ি ও ব্যক্তিগত গাড়ি ও সরকারি অফিসে দেখা যায় লাল সবুজের পতাকা। লাল সবুজের পতাকা উত্তোলন থেকে বাদ যায়নি রিকশা ও পিকাপ ভ্যানগুলো।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা,  ডিসেম্বর ১২, ২০১৭ 
এমএসি/বিএস       

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ