ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরার সেই ‘বৃদ্ধ শিশু’ বায়োজিদ মারা গেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
মাগুরার সেই ‘বৃদ্ধ শিশু’ বায়োজিদ মারা গেছে

মাগুরা: মাগুরায় বিরল রোগ প্রজেরিয়ায় আক্রান্ত বৃদ্ধ শিশু বায়োজিদ মারা গেছে। সোমবার (১১ ডিসেম্বর) রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যৃকালে তার বয়স হয়েছিল সাড়ে পাঁচ বছর।

বায়োজিদের বাবা লাবলু শিকদার বাংলানিউজকে জানান, পুরুষাঙ্গের চামড়া বেড়ে গিয়ে প্রস্রাব বন্ধ হয়ে পেট ফুলে যাওয়ায় রোববার রাত সাড়ে ১২টার দিকে বায়োজিদকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার আরো অবনতি হলে সোমবার ভোর সাড়ে পাঁচটার দিকে তাকে ফরিদপুর মেডিকেলে নেওয়া হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে ‍মারা যায় সে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে মাগুরার মহম্মদপুর উপজেলার খালিয়া নিজ গ্রামে বায়োজিদের দাফন সম্পন্ন হবে।
বায়োজিদকে নিয়ে এ বছর মে মাসে বাংলানিউজটোয়েন্টিফোর.কমে সংবাদ প্রকাশিত হলে মাগুরা সদর হাসপাতালে গঠিত মেডিকেল বোর্ড তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পিজি হাসপাতালে পাঠায়। অনেকে তার চিকিৎসার জন্য আর্থিক সহায়তার হাত বাড়ান। ঢাকায় দেড় মাস চিকিৎসা করালেও তার শরীরিক অবস্থার কোনো পরিবর্তন না হওয়ায় তাকে বাড়িতে ফিরিয়ে আনা হয়।

তারপর থেকে সে আরো অসুস্থ হয়ে পড়ে। এ অবস্থায় সে মাগুরা সদর হাসপাতালের মেডিসিন চিকিৎসক দেবাশিষ বিশ্বাসের অধীনে চিকিৎসাধীন ছিল।

দেবাশিষ বিশ্বাস বাংলানিউজকে বলেন, পুরুষাঙ্গের চামড়া বেড়ে তার প্রস্রাবের রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল। এ অবস্থায় তার অপারেশন প্রয়োজন ছিল। কিন্তু বায়োজিদ যেহেতু জন্মগতভাবে জটিল প্রজেরিয়া রোগে আক্রান্ত সে কারণে তার জন্য এ অপারেশন ছিল অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।