ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাঝরাতে মেঘনায় ২ লঞ্চের সংঘর্ষ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
মাঝরাতে মেঘনায় ২ লঞ্চের সংঘর্ষ 

বরিশাল: মাঝরাতে মেঘনায় সুন্দরবন-১১ ও স্বর্ণদীপ-৮ নামের দু’টি লঞ্চের মধ্যে সংঘর্ষ হয়েছে। সোমবার (১১ ডিসম্বের) রাত পৌনে ১২টার দিকে চাঁদপুরের মোহনপুর সংলগ্ন মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। তবে এতো কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

বরিশালগামী সুন্দরবন-১১ লঞ্চের যাত্রী আমিনুল ইসলাম শাহিন বাংলানিউজকে জানান, বৃহত্তর মেঘনার মাঝ নদীতে দুটো লঞ্চের মধ্যে প্রথমে মুখোমুখি সংঘর্ষ হয়।  

তিনি  জানান, ধাক্কার পর স্বর্ণদীপ লঞ্চটি ছোট হওয়ায় অনেকটা সেটার উপরে উঠে যায় সুন্দরবন-১১ লঞ্চটি।

পরে সুন্দরবন-১১ নিজেই পেছন দিকে যায় এবং স্বর্ণদীপ লঞ্চটিকে অপর একটি লঞ্চের সহায়তায় পেছনে নেওয়া হয়। এর কিছুসময় পরে সবকিছু পরীক্ষা করে সুন্দরবন-১১ বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দিলেও অপর লঞ্চটি ঘটনাস্থলে অপেক্ষমাণ ছিল।

সুন্দরবন-১১ লঞ্চের সুপারভাইজার সিরাজ জানান, ঘন কুয়াশার কারণে বরিশালগামী লঞ্চগুলো একলাইনে চালানো হচ্ছিলো। তাদের লঞ্চের সামনে পারাবত কোম্পানির একটি লঞ্চ ছিল। হঠাৎ মোহনপুর সংলগ্ন মেঘনা নদীতে বিপরীতমুখী (চাঁদপুর থেকে ঢাকাগামী) স্বর্ণদীপ-৮ নামে ছোট একটি লঞ্চ তাদের লঞ্চটির বামপাশে ধাক্কা দেয়। যদিও এতে কোনো লঞ্চ ও যাত্রী সাধারণের তেমন কোনো ক্ষতি হয়নি।

তিনি আরও জানান, সুন্দরবন-১১ লঞ্চে থাকা বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সাংসদ আবুল হাসানাত আব্দুল্লাহসহ প্রায় ৫শ’র মতো যাত্রীর সবাই নিরাপদে রয়েছেন, যাদের নিয়ে বরিশালে উদ্দেশ্যে নির্ধারিত সময়েই পৌঁছাতে পারবেন।

তবে স্বর্ণদীপ-৮ লঞ্চের কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে পাশাপাশি দু লঞ্চের ধাক্কা লাগর এতে বড় ধরনের কোনো সমস্যা হয়নি বলে বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

বাংলাদেশ সময় : ০৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ