ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

আমার দেশ পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
আমার দেশ পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে মামলা

মানিকগঞ্জ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের  বিরুদ্ধে  মিথ্যাচার ও আপত্তিকর বক্তব্য দেওয়ায় মানিকগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে  এক হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ৬৪১/২০১৭।

ধারা দ:বি: ১২৩(ক)১২৪(ক)৫০০/৫০২/৫০৫।

এর আগে দৌলতপুর থানায় মানিকগঞ্জ-১ আসনে সাবেক সংসদ সদস্য এবিএম আনোয়ারুল হকের ব্যক্তিগত সহকারী উপজেলার শ্যামপুর গ্রামের মেনহাজ উদ্দিনের ছেলে নিজাম হোসেন শুক্রবার রাতে একটি জিডি করেন।  

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চলতি মাসের ১ তারিখে জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে মাহমুদুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাদের পরিবারকে নিয়ে কটুক্তি ও মানহানিকর বক্তব্য রাখেন।  

তিনি ওই সেমিনারে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনী বলে আখ্যায়িত করেন।  

এতে বঙ্গবন্ধু পরিবারের এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে বলে মামলার বাদী তার এজাহারে উল্লেখ করেছেন।

বাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট প্রবীর কুমার সাহা।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।