ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাসিরনগরে হামলা: আদালতে অভিযোগপত্র দাখিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
নাসিরনগরে হামলা: আদালতে অভিযোগপত্র দাখিল ব্রাহ্মণবাড়িয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের সহিংসতার ঘটনার ১৩ মাস পর একটি মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়েছে। 

সোমবার (১১ ডিসেম্বর) দুপুর ২টায় ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আহমেদের আদালতে মামলাটি দাখিল করেন আদালত পরিদর্শক মাহবুবুর রহমান।  

তিনি বাংলানিউজকে জানান, উপজেলা সদরের গৌর মন্দিরে ভাঙচুর-লুটপাট ও অগ্নি সংযোগের ঘটনায় আওয়ামী লীগ-বিএনপি নেতা এবং দুই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ মোট ২২৮ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্রটি দাখিল করা হয়েছে।

মামলার নির্ধারিত তারিখে আদালত অভিযোগপত্রটি আমলে নিয়ে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবেন।  

২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা  সদরে এ হামলার ঘটনায় মন্দিরের সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে প্রায় ১২শ’ জনকে আসামি করা হয়।

রসরাজ দাশ নামে হরিপুরের এক যুবকের ফেসবুকে ধর্মীয় অবমাননাকর ছবি আপলোড করাকে কেন্দ্র করে ২০১৬ সালের ২৯ ও ৩০ অক্টোবর এ সহিংস ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত দুই হাজার জনকে আসামি করে আটটি মামলা হয়।  

যার মধ্যে ১২৪ জনকে গ্রেফতার করে পুলিশ। আট মামলার মধ্যে গৌরমন্দির ও দত্তবাড়ির মন্দির ভাঙচুর করার ঘটনায় দায়ের করা দুই মামলায় ১০৪ জনকে গ্রেফতার দেখানো হয়।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ