ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মনপুরায় নদী ভাঙন রোধে ১৯২ কোটি টাকার কাজের উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
মনপুরায় নদী ভাঙন রোধে ১৯২ কোটি টাকার কাজের উদ্বোধন মনপুরা নদী তীর সংরক্ষণ প্রকল্প কাজের উদ্বোধন

ভোলা: ভোলার মনপুরা উপজেলাকে মেঘনার ভাঙনের হাত থেকে রক্ষা করতে ১৯২ কোটি টাকা ব্যয়ে “মনপুরা নদী তীর সংরক্ষণ প্রকল্প” কাজের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে মনপুরা ইউনিয়নের রামনেওয়াজ ঘাটে এ কাজের উদ্বোধন করেন, পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বীরপ্রতিক এমপি এবং পরিবেশ ও বন উপমন্ত্রী  আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।
 
উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথি পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বীরপ্রতিক বলেন, বর্তমান সরকারের আমলে নদী ভাঙন রোধে উপকূলীয় জেলা ভোলায় প্রায় ২ হাজার ২শ’ কোটি টাকার কাজ বাস্তবায়ন হচ্ছে।

এ কাজ বাস্তবায়ন হলে দীর্ঘ ও স্থায়ী ভিত্তিতে মনপুরা নদী ভাঙন রোধ হবে।

প্রতিমন্ত্রী এ সময় দেশকে অগ্রগতির পথে এগিয়ে নেয়ার জন্য শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনার আহবান জানন।
 
এছাড়া মন্ত্রী স্থানীয় হাজার হাজার মানুষের দাবির প্রেক্ষিতে মনপুরার কলাতলি চরে বেড়িবাঁধ ও ক্রসডেম স্থাপন করার ঘোষণা দেন ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলীকে দ্রুত এ ব্যাপারে কারিগরি কাজ করার জন্য নির্দেশনা দেন।

এ সময় মনপুরাবাসীর প্রাণের দাবি নদী ভাঙন রোধে সিসি ব্লক স্থাপন করায় মনপুরা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ভোলা-৪ আসনের সংসদ সদস্য ও পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সংবর্ধনা দেওয়া হয়।
 
মনপুরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মিসেস সেলিনা আক্তার চৌধুরীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন-পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী সাজিদুর রহমান সরদার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জহিরউদ্দিন আহম্মেদ, ভোলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কায়সার আলমসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা।
 
পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা জানান, রামনেওয়াজ ও ঘোষের হাট রক্ষা প্রকল্পের আওতায় মোট ২৮০ কোটি টাকা ব্যয়ে সিসি ব্লক ও জিও ব্যাগ স্থাপন করা হবে। এর মধ্যে মনপুরা রামনেওয়াজ এলাকায় প্রায় ৩ কিলোমিটার এলাকায় নদী ভাঙন রোধে ১৯২ কোটি টাকার কাজ হবে।  

কাজের বাস্তবায়ন করছে পানি উন্নয়ন বোর্ড-২ চরফ্যাশন। এই কাজ উদ্বোধনের মধ্যে দিয়ে মনপুরাবাসীর র্দীঘ দিনের স্বপ্ন পূরণ হলো।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১১ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।