ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে কর্মচারীদের কর্মবিরতি প্রত্যাহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
বেরোবিতে কর্মচারীদের কর্মবিরতি প্রত্যাহার

বেরোবি, (রংপুর):  আপগ্রেডেশন-প্রমোশন নীতিমালা প্রণয়নসহ ৫ দফা দাবিতে কর্মবিরতি করে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) কর্মচারী ইউনিয়ন। 

সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে কর্মচারী ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নীতিমালা প্রণয়ন, কর্মচারীদের বোর্ডসহ ৫ দফা দাবিতে গত রোববার (১০ ডিসেম্বর) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্মচারী ইউনিয়ন যে কর্মবিরতির ঘোষণা করে তা বিশ্ববিদ্যালয় প্রশাসনের তাৎক্ষনিক সদিচ্ছায় এবং দাবি পূরণের আশ্বাসে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

গত রোববার দুপুরে আপগ্রেডেশন- প্রমোশন নীতিমালা প্রণয়ন, ৫৮ কর্মচারীদের নিয়োগ বোর্ড, নিরাপত্তা শাখার কর্মচারীদের সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার অথবা অভারটাইম প্রদানসহ ৫ দফা মৌখিক দাবি রেজিস্টার মুহাম্মদ ইব্রাহীম কবীরকে পেশ করা হয়। এমন দাবির পরিপ্রেক্ষিতে বার বার আশ্বাস প্রদান ছাড়া কার্যকর কোনো পদক্ষেপ না নেওয়ায় কর্মবিরতি পালনের ঘোষণা দিয়ে প্রশাসন ভবনের দক্ষিণ গেটে অবস্থান কর্মসূচি শুরু করে কর্মচারীরা

কর্মচারীদের অভিযোগ আপগ্রেডেশন-প্রমোশন নীতিমালা রিভিউ কমিটির আহ্বায়ক রেজিস্টার ইব্রাহীম কবীর গত ৭ ডিসেম্বর নীতিমালা প্রণয়নের দিন ধার্য করেছিলেন। কিন্তু তিনি তা করেননি। এছাড়া নিরাপত্তা শাখার কর্মচারীদের ছুটি দুইদিন গত ১৬ জুলাই সিন্ডিকেট ও অর্থ কমিটিতে অনুমোদন দেওয়া হলেও তা বাস্তবায়ন করা হয়নি।
 
কর্মচারীদের এমন ঘোষণায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া বন্ধসহ একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে অনেকটা অচলাবস্থা নেমে আসে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।