ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
বগুড়ায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

বগুড়া: রাষ্ট্রদ্রোহের অভিযোগে বগুড়ায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) বুলবুল ইসলাম বাংলানিউজকে তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রাষ্ট্রদ্রোহের অভিযোগে রোববার (১০ ডিসেম্বর) রাতে বগুড়ার শেরপুর থানায় এ জিডি (নম্বর ৪০১/১৭) দায়ের করেছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ।

থানার উপ পরিদর্শক (এসআই) শামসুজ্জোহাকে জিডির বিষয় তদন্তে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

জিডিতে বলা হয়েছে, গত ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমে ভূমিকা’ শীর্ষক সেমিনারে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের সম্পর্কে কটুক্তি ও মিথ্যাচার করায় মানহানির অপরাধ সংঘঠিত হয়েছে এবং তার মিথ্যাচার বিভিন্ন গণমাধ্যমে প্রচার করায় তথ্য প্রযুক্তি আইনে অপরাধ করেছেন।

তাই তদন্তপূর্বক তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে বলেও জিডিতে উল্লেখ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
এমবিএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।