ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে দেড়শ’ ভরি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
রাজশাহীতে দেড়শ’ ভরি স্বর্ণের বারসহ পাচারকারী আটক স্বর্ণের বারসহ পাচারকারী আটক

রাজশাহী: রাজশাহীতে দেড়শ’ ভরি স্বর্ণের বারসহ লিটন আলী শেখ (৩০) নামে এক পাচারকারীকে আটক করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জেলার গোদাগাড়ী উপজেলার সুলতানগঞ্জ এলাকা থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি ইউনিট তাকে আটক করে।  

আটক লিটন আলী শেখের বাড়ি সিরাজগঞ্জ জেলার জানপুর গ্রামে।

ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ যাওয়ার সময় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সুলতানগঞ্জ এলাকায় স্বর্ণের বারগুলোসহ আটক হন তিনি। পরে দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বর্ণের বারসহ তাকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

রাজশাহী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক (ডিডি) মোহম্মদ লুৎফর রহমান জানান, সকালে সুলতানগঞ্জ এলাকায় বাসে তল্লাশি চালাচ্ছিল তাদের একটি ইউনিট। এ সময় লিটনের কাছ থেকে মোট ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। প্রতিটি স্বর্ণের বারের ওজন ১০ ভরি। ১৫টি বারে স্বর্ণের ওজন দাঁড়ায় ১শ’ ৫০ ভরি। বর্তমানে যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা।

লুৎফর রহমান আরও বলেন, স্বর্ণের বারগুলো ঢাকা থেকে রাজশাহী হয়ে চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে ভারতে পাচারের পরিকল্পনা ছিলো বলে লিটন শেখকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিশ্চিত হওয়া গেছে।  

স্বর্ণের বারসহ আটক লিটন একজন সোনা পাচারকারী। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান লুৎফর রহমান।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ