ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নকশা ভঙ্গে আনোয়ার মর্ডান হাসপাতালকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
নকশা ভঙ্গে আনোয়ার মর্ডান হাসপাতালকে জরিমানা

ঢাকা: নকশা বহির্ভূত স্থাপনার দায়ে ১০ লাখ টাকা জরিমানা গুণতে হয়েছে ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতাল কর্তৃপক্ষকে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) হাসপাতালের বর্ধিতাংশ কিছু জায়গার নকশা চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ তা দিতে ব্যর্থ হওয়া এ জরিমানা করা হয়।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে রাজউকের ভ্রাম্যমাণ আদালত ধানমন্ডি এলাকায় অভিযান চালায়।  

এ সময় ধানমন্ডির ০৮ নং রোডের ১৭ নং হোল্ডিংয়ের আনোয়ার খান মডার্ন হাসপাতালের ভবনের নকশা রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেখতে চাইলে তা দেখাতে ব্যর্থ হয় হাসপাতাল কর্তৃপক্ষ।


 
হাসপাতাল র্কতৃপক্ষ কার-পার্কিয়ের জায়গায় ডাক্তারদের চেম্বার, অভ্যর্থনা কক্ষ, ফার্মেসি ও বিবিধ কাজে অবধৈভাবে জায়গা ব্যবহার করছে। অবৈধভাবে এসব জায়গা ব্যবহারের কারণে ১০ লাখ টাকা জরিমানা করে রাজউকের ভ্রাম্যমাণ আদালত।
 
এছাড়াও হাসপাতাল কর্তৃপক্ষকে তিন দিনের মধ্যে পার্কিয়ের জায়গার অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একই রোডের হোল্ডিং নং ২১ এর ভবনের বেজমেন্টে (ভূ-তল) নকশা বহির্ভূত গার্ড রুম, টয়লেট ও অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
 
এছাড়াও অভিযান চালানো হয় মিরপুর রোডের ধানমন্ডি আবাসিক এলাকায় যে সব প্লট, ভবন, ফ্ল্যাটে অননুমোদিত/অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে সেগুলো উচ্ছেদ করা হয়।

এদিকে এ আর এ সেন্টারের ভূ-তলে ভবনের নকশার ব্যতয় ঘটিয়ে কার-পার্কিয়ের জায়গায় অবৈধভাবে পরিচালিত অফিস কক্ষ, গোডাউন উচ্ছেদ করে পার্কিয়ের জায়গা উন্মুক্ত করে দেয় রাজউকের ভ্রাম্যমাণ আদালত।
 
অভিযানে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার, জোন-৫ এর পরিচালক শাহ আলম চৌধুরী, অথরাইজড অফিসার আশীষ কুমার সাহা, সহকারী অথরাইজড অফিসার জোটন দেবনাথ, শুভঙ্কর সুস্ময় রায় সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।