ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে জোড়া খুনের ঘটনার মামলায় গ্রেফতার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
মৌলভীবাজারে জোড়া খুনের ঘটনার মামলায় গ্রেফতার ৩

মৌলভীবাজার: মৌলভীবাজার শহরে ছাত্রলীগের দুই কর্মী খুন হওয়ার তিনদিন পর মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) রাতে নিহত শাহবাবের মা সেলিনা চৌধুরী বাদী হয়ে ৩০২/৩৪ ধারায় ১২ জনকে আসামি করে মৌলভীবাজার মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং (জিআর৭/৩৬৩)।

এ মামলায় ইতোমধ্যে আটক তিনজনকে গ্রেফতার দেখানো হয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) আলোচিত এ মামলার তদন্ত কর্মকর্তা মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহম্মদ মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন-মৌলভীবাজার পৌর এলাকার বেরীরচর গ্রামের ফখরুল ইসলামের ছেলে রুবেল মিয়া (২৮), সদর উপজেলার ফতেহপুর এলাকার আনখার মিয়ার ছেলে আল জামিল (১৮) ও কুলাউড়া উপজেলার পাবই এলাকার কৌশিক দাসের ছেলে কনক দাস (১৮)। তাদের মধ্যে রুবেলকে ঘটনার পরদিন শুক্রবার (৮ ডিসেম্বর) আটক করে পুলিশ। বাকী দু’জনকে রোববার ভোরে পৃথক স্থান থেকে আটক করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ১ ও ২ নং আসামি যথাক্রমে পৌর এলাকার বড়হাট গ্রামের সাবেক পৌর কমিশনার আকিকুল হকের ছেলে আনিসুল ইসলাম তুষার (২৫) ও ধরকাপন গ্রামের আজিজুল হক বুলুর ছেলে সৈয়দ ফারদিনুল হক সৌমিককে (২২) এ হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে।

অন্যান্য আসামিরা হলেন-পৌর এলাকার শমসেরনগর সড়কের বাদশা মিয়ার ছেলে আরাফাত রহমান (২৪), রাজনগর থানার চকিরাই গ্রামের সিরাজুল ইসলাম মুক্তির ছেলে আশফাকুল ইসলাম মাহদি (১৮), মহলাল গ্রামের আইয়ুব হাসানের ছেলে তামিম হাসান (২২), সদর উপজেলার মাথারকাপন গ্রামের সৈয়দ আবু জাফর আহমদের ছেলে সৈয়দ প্রথিক (২২), সনি হায়দার, হৃদয় আহমদ, ফাহিম মুনতাসির। এছাড়াও অজ্ঞাত আরো ৭ জনকে আসামি করা হয়েছে।

এদিকে ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদের খুঁজছে পুলিশ। তাদের ধরিয়ে দিলে ৫০ হাজার টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

শনিবার থেকে স্থানীয় ক্যাবল টিভি এমসিএস-এ তাদের মধ্যে সৌমিক, তামিম, প্রথিক, আরাফাত ও মাহদির ছবি প্রকাশ করে বিজ্ঞপ্তি দিয়েছেন পুলিশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে মৌলভীবাজারে ডবল মার্ডারে ঘটনায় এরা সন্দিগ্ধ আসামি। তাদের ধরিয়ে দিলে ৫০ হাজার টাকা পুরস্কৃত করা হবে। কেউ তাদের প্রশ্রয় দিলে তার বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেয়া হবে।  

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহম্মদ বাংলানিউজকে জানান, গ্রেফতারকৃতদের এ ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছ। তাদের কাছ থেকে বেশকিছু আলামত সংগ্রহ করা হয়েছে। অন্যান্য জড়িতরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।

প্রসঙ্গত, দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে শহরের সরকারি স্কুলের হোস্টেলের সামনে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে মৌলভীবাজার পৌর এলাকার পুরাতন হাসপাতাল সড়কের বাসিন্দা আবু বক্কর সিদ্দিকের ছোট ছেলে শাহবাব রহমান ও সদর উপজেলার দুর্লভপুর গ্রামের বিল্লাল হোসেনের ছেলে নাহিদ আহমদ মাহিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।