ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় ড্রেজিং বন্ধের আহ্বান মায়ার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
মেঘনায় ড্রেজিং বন্ধের আহ্বান মায়ার চাঁদপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা

চাঁদপুর: মতলব উত্তর ও হাইমচর উপজেলায় মেঘনা নদীতে অবৈধভাবে ড্রেজিং করে বালু উত্তোলন করা হচ্ছে। এসব অবৈধ ড্রেজিং বন্ধ করতে প্রশাসনসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

রোববার (১০ ডিসেম্বর) দুপুর ১টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ত্রাণমন্ত্রী বলেন, সরকার নদী রক্ষায় কয়েকশ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

কিন্তু একটি মহল নিজেদের পকেটভারি করার জন্য ভুয়া কাগজ দেখিয়ে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। নৌ-পুলিশদের বলবো ড্রেজার জব্দ না করে মালিকদের আটক করেন।  

তিনি আরো বলেন, বৃষ্টির কারণে চাঁদপুরের সড়কগুলোর বেহাল দশা। অতিদ্রুত রাস্তা মেরামত করে জনগণের ভোগান্তি কমিয়ে আনতে হবে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তারের সঞ্চালনায় বক্তব্য রাখেন- পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, নৌ-পুলিশের চাঁদপুর জেলার দায়িত্বরত পুলিশ সুপার সুব্রত কুমার দত্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ডিসম্বের ১০, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।