ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহ মামলা

কুড়িগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন বক্তব্য দেওয়ায়  দুই হাজার কোটি টাকার মানহানি এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুড়িগ্রামে মামলা দায়ের হয়েছে।
 

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান।  

অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনামুল হক বসুনিয়া আদালতে আইনজীবীদের বক্তব্য শোনার পর দণ্ডবিধির ১২৩(ক) ১২৪/৫০১/৫০২/৫০৫/১০৯ ধারায় এজাহার গ্রহনের জন্য কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

আদালতে দায়ের করা মামলায় বাদীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আহসান হাবীব নীলু। বাদীপক্ষে আইনি সহযোগিতা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন, অ্যাডভোকেট হুমায়ূন কবির, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, অ্যাডভোকেট রুহুল আমিন দুলাল ও অ্যাডভোকেট সেলিম মিঞা সেতু।

এ মামলায় সাক্ষী করা হয়েছে- অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম রাসেল, অ্যাডভোকেট খোরশেদ আলম, অ্যাডভোকেট জাহিদ আহমেদ কাজল ও অ্যাডভোকেট লাবণী জহির লিজাকে।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আহসান হাবীব নীলু বাংলানিউজকে বলেন, বাংলাদেশ রাষ্ট্রের সৃষ্টি নিয়ে নিন্দা, দেশের সার্বভৌমকে অস্বীকার করা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিক সম্পর্কে মিথ্যা ও মানহানিকর উক্তি প্রকাশ, প্রচার করায় বাদী একজন দেশপ্রেমিক ও সচেতন নাগরিক হিসাবে এ মামলা করেছেন।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান গত ০১/১২/১৭ তারিখে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি)  আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমর ভূমিকা’ শীর্ষক অনুষ্ঠানে বাংলাদেশ, বাংলাদেশের সরকার, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যা ও অশালীন বক্তব্য রাখেন। তা ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ে।  

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
এফইএস/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।