ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিবি পুলিশকে উদ্ধার করলো থানা পুলিশ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
ডিবি পুলিশকে উদ্ধার করলো থানা পুলিশ!

ঢাকা: রাজধানীর মালিবাগে ফরচুন শপিং মলে এক মামলার আসামিকে গ্রেফতার করতে গিয়ে স্থানীয় ব্যবসায়ীদের তোপের মুখে আটকা পড়ে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিমের সদস্যরা। 

শনিবার (৯ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর মালিবাগে ফরচুন শপিং মলে এ ঘটনা ঘটে।

আসামি মাজহারুল ইসলাম ইরান ফরচুন শপিং মলের একজন ব্যবসায়ী।

ডিবি পুলিশ উপস্থিত হওয়ার পর অন্য ব্যবসায়ীরা তাদের নকল ডিবি ভেবে ঘেরাও করে।

পরে ডিবি পুলিশের ফোন পেয়ে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে থানায় আনে রমনা থানা পুলিশ। পাশাপাশি আইসিটি এ্যাক্ট মামলার ওই আসামিকেও থানায় আনা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, গোয়েন্দা পুলিশের একটি দল আসামি ধরার জন্য শপিং মলে যায়। কিন্তু স্থানীয় ব্যবসায়ীরা তাদের ভুয়া পুলিশ মনে করে আটকে রাখে। গোয়েন্দা পুলিশ ও ব্যবসায়ীদের ফোন পেয়ে আমরা গিয়ে ঘটনা নিয়ন্ত্রণে আনি। এখন পরিস্থিতি স্বাভাবিক।

ফরচুন শপিং মলের স্থানীয় ব্যবসায়ীরা জানান, রাত সাড়ে ৯টার দিকে ৫-৬ জন লোক মার্কেটে প্রবেশ করে ব্যবসায়ী মাজহারুল ইসলামকে মারধর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে।  

এই ঘটনায় আশপাশের লোকজন ও অন্য ব্যবসায়ীরা এগিয়ে এলে তারা নিজেদের ‘ডিবির লোক’ বলে পরিচয় দেয়।  

কিন্তু পরিচয়ধারী সদস্যদের গায়ে পুলিশের পোশাক বা ডিবির পোশাক (জ্যাকেট) না থাকায় উপস্থিত লোকজন ‘ভুয়া ডিবি’ বলে পুরো টিমকে তাদের মাইক্রোবাসসহ ঘিরে ফেলে। পরে থানায় খবর দিলে পুলিশ এসে তাদের উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ০৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
এসজেএ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।