ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল ও পটুয়াখালীতে ১০ জয়িতাকে সম্মাননা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
বরিশাল ও পটুয়াখালীতে ১০ জয়িতাকে সম্মাননা  ১০ জয়িতাকে সম্মাননা 

বরিশাল: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে বরিশাল ও পটুয়াখালীতে জেলা পর্যায়ে ১০ জয়িতাকে সম্মাননা দেওয়া হয়েছে।

শনিবার (০৯ ডিসেম্বর) বিকেলে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে জেলা প্রশাসন (ডিসি) ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

এ সময় বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মনির হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল- ২ আসনের সাসংদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।


অনুষ্ঠানের শেষ পর্বে নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরুর জন্য জাহেদা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় রহিমা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্যের জন্য অরুণ সাহা, অর্থনৈতিক সাফল্য অর্জনকারী মাকসুদা বেগম ও সফল জননী নারী হিসেবে জাহানারা মজুমদারকে এ সম্মাননা দেওয়া হয়।  

এছাড়া একই অনুষ্ঠানে বরিশাল সদর উপজেলা পর্যায়েও পাঁচ জয়িতাকে সন্মাননা দেওয়া হয়। তারা হলেন- অর্থনৈতিক সাফল্য অর্জনকারী রুমা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্যের জন্য আসমা আক্তার, সফল জননী আলো রানী সুর, নতুন উদ্যমে জীবন শুরুর জন্য জাহেদা বেগম ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় জুলেখা বেগম।  

অপরদিকে, দিবসটি উপলক্ষে পটুয়াখালীতে আলোচনা সভা ও জয়িতাদের সন্মাননা দেওয়া হয়েছে।  

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মো. হেমায়েত উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- জেলা প্রশাসক (ডিসি) ড. মো. মাছুমুর রহমান। সভা শেষে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পাঁচ নারীকে পৃথক ৫টি ক্যাটাগরিতে জয়িতা সম্মাননা দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭ 
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।