ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে ৫ জয়িতাকে সম্মাননা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
ঝালকাঠিতে ৫ জয়িতাকে সম্মাননা রোকেয়া দিবসে শিল্পমন্ত্রীকে সংবর্ধনা। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে ঝালকাঠিতে পাঁচ জয়িতাকে সম্মাননা দেওয়া হয়েছে।

শনিবার ( ৯ ডিসেম্বর) দুপুরে ঝালকাঠি উপজেলা পরিষদ মিলানায়তনে জেলা পর্যায়ের এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ঝালকাঠি জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শিল্পমন্ত্রী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় এসে বাবার নামের সঙ্গে মায়ের নাম সন্নিবেশিত করে এদেশে মাতৃজাতিকে সর্ব প্রথম সম্মানিত করেছেন। স্কুল-কলেজে ভর্তি, চাকরিসহ সবক্ষেত্রে একমাত্র বাবার নাম দেওয়া হতো এক সময়। এখন মায়ের নাম দিতে হবে। এটা শেখ হাসিনা সরকারের অবদান।

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জোবায়েদুর রহমান ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম।

অনুষ্ঠানের শেষ আগে নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করার জন্য শহীদ মুক্তিযোদ্ধার স্ত্রী আনোয়ারা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় মুক্তিযোদ্ধা রমা রানী দাস, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্যের জন্য ড. কামরুন্নেছা আজাদ এবং অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী সাইফা আলম সঞ্চীকে এ সম্মাননা দেওয়া হয়।

এদের প্রত্যেককে সনদপত্র ও ক্রেস্ট এবং উত্তোরিয় পড়িয়ে দেয় অতিথিরা।

পরে ঝালকাঠি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাট্রির পক্ষ থেকে শিল্পমন্ত্রীকে সংবর্ধনা দিয়েছে। বিকেল সাড়ে ৪টায় সদর উপজেলার ধানসিড়ি ইউনিয়নে শাহ বারেক স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী আমু।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad