ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে রোকেয়া দিবসে জয়িতা সংবর্ধনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
কুড়িগ্রামে রোকেয়া দিবসে জয়িতা সংবর্ধনা রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালি। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, জয়িতাদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (০৯ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা পর্যায় থেকে ৫ জন এবং উপজেলা থেকে ২ জন সহ মোট ৭ জনকে শ্রেষ্ঠ জয়িতার সংবর্ধনা দেওয়া হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম সেলিম, সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ, অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, মহিলা সংগঠন সমূহের পক্ষে দিলরুবা খানম ঝুমা, সাঈদা ইয়াসমীন রুপা প্রমুখ।

কুড়িগ্রাম জেলায় শ্রেষ্ঠ জয়িতারা হলেন- অর্থনৈতিক সাফল্য অর্জনকারী হিসেবে ভুরুঙ্গামারী উপজেলার সুলতানা আফরুজা আহমেদ, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে চিলমারী উপজেলার মনিকা আহমেদ, সফল জননী নারী হিসেবে রৌমারী উপজেলার নুরজাহান বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে কুড়িগ্রাম সদরের রাজিয়া সুলতানা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য কুড়িগ্রাম সদরের মোর্শেদা খানম।

এছাড়াও উপজেলা পর্যায় থেকে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী হিসেবে কুড়িগ্রাম সদরের নুরজাহান বেগম এবং শিক্ষা ও চাকরি ক্ষেত্রে অবদান রাখার জন্য একই উপজেলার জান্নাতুল মাওয়া নুরনাহার।

পরে কুড়িগ্রাম জেলা প্রশাসন ও মহিলা বিয়য়ক কর্মকর্তা কার্যালয়ের উদ্যোগে শহরের কলেজমোড়ে স্টেডিয়াম মার্কেটের ৩০ নম্বর দোকানে জয়িতা কর্ণার উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।