ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ওয়ালিদ আশরাফের অনশন ভাঙালেন ঢাবি ভিসি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
ওয়ালিদ আশরাফের অনশন ভাঙালেন ঢাবি ভিসি অনশনকারী শিক্ষার্থী ওয়ালিদ আশরাফ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে অনশন করা ওয়ালিদ আশরাফের অনশন ভাঙালেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুর ১২ টা ৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন চত্বরে পানি ও কলা দিয়ে ওয়ালিদের অনশন ভাঙান উপাচার্য। উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান ডাকসু নির্বাচনের উদ্যোগ নেবেন বলে এ সময় তাকে আশ্বস্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সান্ধ্যকালীন ছাত্র ওয়ালিদ আশরাফ গত ২৫ নভেম্বর বিকাল তিনটা থেকে এই অনশন শুরু করেন।

ওয়ালিদ আশরাফ বলেন, স্যারের নিকট নির্দিষ্ট তারিখ আশা করেছিলাম। কিন্তু তিনি বিষয়টি স্পষ্ট করেননি। আমার দাবি রেজিস্টার্ড গ্রাজুয়েট নির্বাচনের আগে ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণা দিতে হবে। স্যারের সম্মানার্থে অনশন ভেঙ্গেছি। কিন্তু আমি আমার দাবি থেকে সরে যাচ্ছি না।

দীর্ঘ দিন ধরে বিশ্ববিদালয়ের ছাত্র সংসদ নির্বাচন বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে রাষ্ট্রপতি ডাকসু নির্বাচনকে মাস্ট বলেছেন। কিন্তু এখনো পর্যন্ত ডাকসু নির্বাচনের অনুষ্ঠানের কোন ব্যবস্থা নেয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
এসকেবি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।