ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোকেয়া দিবসে সৈয়দপুরে পাঁচ জয়িতাকে সংবর্ধনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
রোকেয়া দিবসে সৈয়দপুরে পাঁচ জয়িতাকে সংবর্ধনা এক জয়িতার হাতে ক্রেস্ট তুলে দেয়া হচ্ছে

নীলফামারী: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে নীলফামারীর সৈয়দপুরে পাঁচ জয়িতাকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার সকালে (৯ ডিসেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এ সংবর্ধনা দেয়।

নারী মুক্তি, অর্থনৈতিক উন্নয়ন, নির্যাতন পরবর্তী ঘুরে দাঁড়ানো এবং শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য সৈয়দপুরের পাঁচ নারীকে নির্বাচন করা হয়।

এরা হলেন-মুক্তি আঁকা মাহি, জাহানারা বেগম, শাহনাজ বেগম, নাসরিন আক্তার ও জাহানারা খাতুন। তাদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বজলুর রশীদ। বিশেষ অতিথির ভাষণ দেন সৈয়দপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাবিনা সামাদ ও সাংবাদিক এম আর আলম ঝন্টু।

সৈয়দপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নূরুন্নাহার শাহজাদির সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, স্বেচ্ছাসেবী সংস্থার কর্মী নূরে আলম সিদ্দিকী, জয়িতা জাহানারা বেগম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষিকা বিলকিস বানু।

এর আগে নারী নির্যাতন প্রতিরোধের ডাকে উপজেলা পরিষদের সামনে ঘণ্টাব্যাপী এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।