ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাকৃবিতে পশুপালন অনুষদের ইন্টার্নশিপ শেষ

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
বাকৃবিতে পশুপালন অনুষদের ইন্টার্নশিপ শেষ

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পশুপালন অনুষদের শেষবর্ষের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ শেষে সনদপত্র বিতরণ করা হয়েছে। এ বছর দেশে ও বিদেশে মোট ১৫৩ জন শিক্ষার্থী ইন্টার্নাশিপ করার সুযোগ পান।

শনিবার (০৯ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদ।

এ বছর প্রথমবারের মতো ১৭ জন শিক্ষার্থী জাপান, নেপাল ও থাইল্যান্ডে ইন্টার্নশিপ করার সুযোগ পান।

এছাড়াও ১৩৬ জন শিক্ষার্থী দেশের বিভিন্ন কোম্পানিতে ইন্টার্নশিপ করেন।
অনুষ্ঠানে পশুপালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশরাফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পশুপালন অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন ও গ্রামীণ উন্নয়ন একাডেমির মহাপরিচালক এম. এ. মতিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইন্টার্নশিপ সমাপনী এবং আন্তর্জাতিক সেমিনার কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম।

সনদ বিতরণ শেষে সেখানে “অ্যানিমেল হাজবেন্ড্রি এডুকেশন অ্যান্ড রিসার্চ ইন এশিয়ান কান্ট্রিস" শীর্ষক একটি আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে ওই বিষয়ের ওপর বক্তব্য রাখেন অধ্যাপক ড. শুহং ঝাও (চীন), ড. অনানোং টাপানাপুনিটিকুল (থাইল্যান্ড), ইউটাকা ইনো (জাপান), ড. আজউয়ান অ্যাওয়াং (মালয়শিয়া), অধ্যাপক ড. এম.এ.এম. ইয়াহিয়া খন্দকার (বাংলাদেশ) ও বেশ বাহাদুর ভান্ডারি (নেপাল)।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
‍আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।