[x]
[x]
ঢাকা, রবিবার, ৩১ আষাঢ় ১৪২৫, ১৫ জুলাই ২০১৮

bangla news

শিক্ষকদের অবরোধে ‘বিচ্ছিন্ন’ ত্রিপুরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৮ ৮:০৮:৩৫ পিএম
অবরোধ করছেন শিক্ষকরা। ছবি: বাংলানিউজ

অবরোধ করছেন শিক্ষকরা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): চাকরিতে স্থায়ীকরণের দাবিতে শিক্ষকদের একাংশের অবরোধের জেরে গোটা দেশ থেকে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে ত্রিপুরা। 

শুক্রবার (০৮ ডিসেম্বর) দুপুর থেকে রাজ্যের ধলাই জেলার মনু এলাকায় জাতীয় সড়ক ও রেলপথ অবরোধ শুরু করেছে তারা।

শ্রেণিকক্ষ ছেড়ে জাতীয় সড়ক ও রেলপথ অবরোধ করে ত্রিপুরা রাজ্যকে স্তব্দ করে দেওয়ার কর্মসূচিতে বসলেন স্কুল শিক্ষকদের একাংশ। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, রাজ্য সরকারের ভুল নিয়োগ নীতির কারণে সুপ্রিম কোর্ট রাজ্যের ১০ হাজার ৩২৩ শিক্ষকের চাকরি বাতিল বলে রায় দিয়েছে। রায় অনুযায়ী, তাদের চাকরির মেয়াদ শেষ হচ্ছে ৩১ ডিসেম্বর।
 
গত ৬ ডিসেম্বর আগরতলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন শিক্ষকরা। ওই সময় জানান, ৪৮ ঘণ্টার মধ্যে চাকরি স্থায়ীকরণের ঘোষণা না দিলে ৪৪ জাতীয় সড়ক ও রেলপথ অবরোধ করা হবে। 

তাদের দেওয়া আল্টিমেটাম পেরিয়ে যাওয়ার পরও কোনো আশ্বাস না পেয়ে মুক্রবার দুপুর থেকে রাজ্যের ধলাই জেলার মনু এলাকায় জাতীয় সড়ক ও রেলপথ অবরোধ শুরু করেছেন তারা।
মনু থানার হাবিলদার বিমল অধিকারী বাংলানিউজকে জানান, এখন পর্যন্ত অবরোধ শান্তিপূর্ণভাবে চলছে। অবরোধ স্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এদিকে শিক্ষকদের একাংশের অবরোধের জেরে সমগ্র দেশের সঙ্গে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে ত্রিপুরা। আগরতলা থেকে রাজ্যের উত্তরপ্রান্তসহ বহির্রাজ্যের দূরপাল্লার বাস, পণ্যবাহী ট্রাক ও ট্রেন পরিষেবা বন্ধ হয়ে আছে।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এসসিএন/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa