ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৃশ্যমান হলো ডিএনডি’র মেগা প্রকল্প 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
দৃশ্যমান হলো ডিএনডি’র মেগা প্রকল্প  ডিএনডির মেগা প্রকল্প উদ্বোধন করণে পানিসম্পদ মন্ত্রী

নারায়ণগঞ্জ: পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, ঢাকা–নারায়ণগঞ্জ ডেমরা (ডিএনডি) বাঁধের জলাবদ্ধতা নিষ্কাশনের কাজ নির্ধারিত সময়ের আগেই আমরা শেষ করতে পারবো। আগামী ২ বছরের মধ্যেই জলাবদ্ধতার অবসান হবে এমনটাই আশা করা যাচ্ছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ডিএনডির মেগা প্রকল্প উদ্বোধনের পর এসব কথা বলেন মন্ত্রী।  

ডিএনডিবাসীর দীর্ঘদিনের পানিবন্দি সমস্যার সমাধান এ প্রকল্পের কাজ শুরুর মাধ্যমে দৃশ্যমান হলো।

এর আগে এ প্রকল্পকে সাধুবাদ জানিয়ে সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লাতে আলাদা দুটি সমাবেশ হয়েছিলো।

''ডিএনডির কাজ করতে আপাতত কোনো সমস্যা নেই। তবে একটি সমস্যা হতে পারে সেটা জমি অধিগ্রহণ। আশা করি জনপ্রতিনিধিদের সহযোগিতায় সেটা সমাধান হবে। পানি সম্পদ মন্ত্রণালয় ডিএনডির ভেতরে পানি নিষ্কাশনের পাম্প স্থাপন ও খালগুলো সংস্কার-উদ্ধার করবে। তাছাড়া সেখানে ড্রেন ও স্যুয়ারেজের পানির জন্য সিটি করপোরেশন ও এলজিইডি কাজ করবে। এজন্য এমপি, জেলা পরিষদ, এলজিইইডি, ঢাকার দক্ষিণ ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে বলা হয়েছে সমন্বয় করে কাজ করতে। ’' যোগ করেন মন্ত্রী।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, ‘ডিএনডির প্রকল্প অনুমোদন ও কাজ শুরুর কারণে প্রধানমন্ত্রীর কাছে আমি ও আমার নারায়ণগঞ্জবাসী কৃতজ্ঞ। ৫৫৮ কোটি ২০ লাখ টাকার প্রকল্প হলেও এজন্য যদি আরো টাকার প্রয়োজন হয় সে টাকার ব্যবস্থা করা হবে। কারণ প্রধানমন্ত্রী এ বিষয়টা নিয়ে বেশ আন্তরিক। টাকার কোনো সমস্যা এখানে নেই। প্রধানমন্ত্রীও চান এ প্রকল্প দ্রুত সম্পন্ন হোক এবং ডিএনডিবাসী জলাবদ্ধতা থেকে দ্রুত মুক্তি পাক। ’

এ সময় পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু, সংসদ সদস্য আবু হোসেন বাবলা, মহিলা সংসদ সদস্য সানজিদা খানম, সেনাবাহিনীর কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।