ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে আ’লীগ নেতা হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার ১৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
রাঙামাটিতে আ’লীগ নেতা হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার ১৪

রাঙামাটি: রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি রাসেল মার্মা হত্যাচেষ্টা মামলায় ওই উপজেলায় পুলিশ অভিযান চালিয়ে পাঁচজনকে এবং রাঙমাটি সদর উপজেলায় অভিযান চালিয়ে বিলাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও তার ছেলেসহ সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন-বিলাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ওই উপজেলার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সভাপতি শুভ মঙ্গল চাকমা (৬০) ও তার ছেলে সমর বিজয় চাকমা (২৬)।

আহত আওয়ামী লীগ নেতা ঘটনার দিন বাদী হয়ে বিলাইছড়ি থানায় কয়েকজনের নাম উল্লেখ করে এবং ৩১ জনকে অজ্ঞাত আসামি করে হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

এদিকে রাঙামাটি জেলা মহিলা আ’লীগের সহ সভাপতি ঝর্ণা খীসা হত্যাচেষ্টা মামলায় সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন-মঙ্গল মণি চাকমা (২৬), নিকন চাকমা (২৮), সাধন চাকমা  (২৮), চিরঞ্জিত চাকমা (২২), রূপম চাকমা (২৪), বাবু চাকমা (২৭) ও রিটন চাকমা (২৯)।

মহিলা আওয়ামী লীগের ওই নেত্রী ৭ ডিসেম্বর রাঙামাটি কোতোয়ালি থানায় বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখ এবং ৪০ জনকে অজ্ঞাত আসামি  করে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

এদিকে জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমা হত্যা মামলা তার পরিবারের পক্ষ থেকে দায়ের না করায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. সাফিউল সারোয়ার জানান, বৃহস্পতিবার রাত থেকে রাঙামাটি শহরে অভিযান চালিয়ে রাঙামাটি জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী হত্যাচেষ্টা মামলায় সাতজন এবং বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের রাসেল মার্মা হত্যা চেষ্টা মামলায় ওই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং তার ছেলেকে গ্রেফতার করা হয়।

তারা সবাই জেএসএস রাজনীতির সঙ্গে জড়িত কিনা এমন প্রশ্নের জবাবে তিনি জানান, তারা কোন রাজনীতি সঙ্গে জড়িত তা পর্যালোচনা ক‍রা হচ্ছে।

এদিকে রাঙামাটি সদর থেকে গ্রেফতার নয়জন এবং বিলাইছড়ি উপজেলা থেকে গ্রেফতার পাঁচজনকে শুক্রবার বিকেলে রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ আহম্মেদের আদালতে হাজির করা হয়।

রাঙামাটি কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) ও মহিলা আওয়ামী লীগ নেতা ঝর্ণা খীসা হত্যা মামলার আইও লিমন বোস জানান, রাঙামাটি সদর থেকে গ্রেফতার সাতজনকে পুলিশ আদালতে হাজির করে। আদালতে পুলিশ এ সাতজনের বিরুদ্ধে সাতদিনের রিমান্ড আবেদন করলে আদালত রিমান্ড বাতিল করে চলতি বছরের ১০ ডিসেম্বর শুনানির দিন ধার্য করে আসামিদের থানা হাজতে পাঠানোর নির্দেশ দেন।

অপরদিকে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি রাসেল মার্মা হত্যা চেষ্টা মামলার (আইও) এসআই মো. মনির জানান, আসামিপক্ষ এবং বাদীপক্ষের কেউ না থাকায় আদালত ১০ ডিসেম্বর শুনানির দিন ধার্য করে আসামিদের থানা হাজতে পাঠানোর নিদের্শ দেন।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ০৮ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad