ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠি-পটুয়াখালী মুক্ত দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
ঝালকাঠি-পটুয়াখালী মুক্ত দিবস পালন ঝালকাঠি-পটুয়াখালী মুক্ত দিবস পালন

ঝালকাঠি: বর্ণঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঝালকাঠি ও পটুয়াখালী জেলায় হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ঝালকাঠি শুক্রবার (৮ ডিসেম্বর) বর্ণাঢ্য র‌্যালিও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

এদিন সকালে সদর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে মুক্তিযোদ্ধাদের সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলার মুক্তিযোদ্ধা সংগঠনসহ বিভিন্ন স্তরের মানুষের উপস্থিতিতে জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে সমাবেশে মুক্তিযোদ্ধারা ঝালকাঠি মুক্ত দিবসের স্মৃতি চারণ করেন।

এদিকে ঝালকাঠির নলছিটি উপজেলা মুক্ত দিবসে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে পৌরশহরে র‌্যালি বের করা হয়। পাশাপাশি বধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

অপরদিকে পটুয়াখালী মুক্ত দিবস উপলক্ষে শুক্রবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পণ, র‌্যালি ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। যেখানে স্থানীয় মুক্তিযোদ্ধা, জেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতারাসহ বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন।

পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হলে, তা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক ড. মাছুমুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চিফ হুইপ আ স ম ফিরোজ।  

সভায় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট আফজাল হোসেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর প্রমুখ।

পটুয়াখালী হানাদার মুক্ত দিবস উপলক্ষে সন্ধ্যায় স্থানীয় সাংস্কৃতিক সংগঠনগুলো আলোর মিছিলসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।