[x]
[x]
ঢাকা, রবিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৪, ১০ ডিসেম্বর ২০১৭

bangla news

প্রধানমন্ত্রীর ছেলের হাতে খাবার তুলে দিলো রোবট

ইসমাইল হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ১০:২৩:৫৭ পিএম
সজীব ওয়াজেদ জয়ের হাতে খাবার তুলে দিচ্ছে রোবট/ছবি: শাকিল

সজীব ওয়াজেদ জয়ের হাতে খাবার তুলে দিচ্ছে রোবট/ছবি: শাকিল

ঢাকা: দেশি-বিদেশি অতিথিরা মঞ্চে বসা। হল ভর্তি অংশগ্রহণকারী। গুটি গুটি পায়ে হাঁটছে রোবট। হাতের ট্রেতে পানি এবং কোমল পানীয়। আরো এগিয়ে গিয়ে মঞ্চের মাঝখানে বসা প্রধানমন্ত্রীর ছেলের কাছে দাঁড়ালো রোবট। ট্রে থেকে তুলে নিলেন ক্যান ও পানির বোতল। হল ভর্তি অংশগ্রহণকারী উচ্ছ্বাসও প্রকাশ করলেন করতালিতে।

‘ডিজিটাল ওয়ার্লড-২০১৭’ এর দ্বিতীয় দিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তথ্যপ্রযুক্তির মহাসম্মিলনে মিনিস্ট্রিয়াল কনফারেন্সে রোবটের হাত থেকে খাবার নিতে দেখা গেলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে।

উপদেষ্টা জয় খাবার তুলে নেওয়ার পর আবারো হেঁটে হেঁটে মঞ্চ ছাড়লো রোবটটি। ওই মিনিস্ট্রিয়েল কনফারেন্সে পাঁচ দেশের মন্ত্রীসহ ৭ দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে সেই সময়ও করতালিতে কেঁপে উঠলো বিআইসিসি’র হল অব ফেম।

সজীব ওয়াজেদ জয়ের হাতে খাবার তুলে দিচ্ছে রোবট/ছবি: শাকিলকঙ্গোর প্রধানমন্ত্রীর প্রধান উপদেষ্টা ডায়োডোনি কালোম্বো কোলি বাডিবাং, কম্বোডিয়ার ডাক ও যোগাযোগ প্রতিমন্ত্রী কান চানমেটা, ভুটানের তথ্য ওযোগাযোগ মন্ত্রী দিনা নাথ ডঙ্গায়েল, মালদ্বীপের সশস্ত্র ও জাতীয় নিরাপত্তা উপমন্ত্রী থরিক আলী লুথুফি, ফিলিপাইনের আইসিটি অধিদপ্তরের পরিচালক নেস্টরএস বোঙ্গাটা, সৌদি আরবের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আন্তর্জাতিক বিভাগের প্রধান ও মন্ত্রীর উপদেষ্টা মোহাম্মদ ফাহাদ আলীআরাল্লাহ এতে অংশ নেন।

প্রধানমন্ত্রীর ছেলের হাতে যে রোবটটি খাবার তুলে দিয়েছে সেটি মোহাম্মদপুরে চালু হওয়া রেস্টুরেন্ট থেকে নিয়ে আসা হয়েছিল বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের।

সম্প্রতি চালু হওয়া ওই রেস্টুরেন্টটিতে রোবটটি কাস্টমারদের অর্ডার নিয়ে খাবার এনে দিয়ে আলোচনায় আসে। শক্তিশালী ওয়াই-ফাইয়ের মাধ্যমে পরিচালিত হয় ওই রোবট। 

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa