[x]
[x]
ঢাকা, সোমবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৬:৪৫:০৯ পিএম
বগুড়ায় সাধারণ ছাত্র পরিষদের মানববন্ধন

বগুড়ায় সাধারণ ছাত্র পরিষদের মানববন্ধন

বগুড়া: সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ বগুড়া জেলা শাখা।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।
 
সংগঠনের জেলা শাখার সভাপতি আলী হাসানের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন- আহমেদুর রহমান ডালিম, জাহাঙ্গীর আলম, সাফিন খাঁন, আব্দুর রাজ্জাক, মেহেদুল ইসলাম, শাম্মী আকতার, শারমিন সুলতানা প্রমুখ।
 
সমাবেশে বক্তারা বলেন, ২০১৭ সালের যুবনীতিতে বলা হয়েছে যুবদের বয়স আগের মতো ১৮-৩৫। দেশের মানুষের গড় আয়ু ৭২ বছর। এখন থেকে ১৫ বছর আগে ২১ বছর বয়সে বিসিএস পরীক্ষায় অংশ নেওয়া যেতো। তখন ডিগ্রি পাশ কোর্স পরীক্ষায় উত্তীর্ণ হলেই বিসিএস পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ ছিলো।
 
বক্তারা বলেন, বর্তমানে স্নাতক বা মাস্টার্স ডিগ্রি অর্জন করার পর বিসিএস পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাওয়া যায়। বর্তমানে একজন ছাত্রের সেশন জট ছাড়াই ৪ বছরের স্নাতক কোর্স ও  ডিগ্রি পাস কোর্স  করতে সম্পন্ন করতে ৫ ও ৬ বছর সময় লাগে। অপরদিকে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করতে আরও ২ থেকে ৩ বছর সময় লাগে।
 
এতে একজন শিক্ষার্থীর বিসিএস পরীক্ষায় অংশ নিতে তার সর্বনিম্ন বয়স দাড়ায় ২৫ থেকে ২৭ বছর। অথচ বাংলাদেশে সরকারি চাকরিতে প্রবেশের সীমা ৩০ বছর। যা সাধারণ ছাত্রছাত্রীদের জন্য মঙ্গলজনক নয়।
 
তাই অবিলম্বে বাংলাদেশে সরকারি চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ করার আহ্বান জানান বক্তারা।
 
মানববন্ধনে দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন-  বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর শামস উল আলম ও কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ।
 
বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এমবিএইচ/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa