[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

নব্য জেএমবির সামরিক প্রধান ৫ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৬:৩৮:৪৭ পিএম
লোগো

লোগো

বগুড়া: আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হওয়া নব্য জেএমবির উত্তরাঞ্চলের সামরিক প্রধান ও সুরা সদস্য বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টারসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

গ্রেফতার আরেক সুরা সদস্য দেলোয়ার হোসেন ওরফে দেলোয়ার মিস্ত্রি ওরফে মিজানুর রহমান অন্য একটি মামলায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) সন্ধ্যায় জেলার মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেন।

এর আগে বিকেল ৫টার দিকে নব্য জেএমবির উত্তরাঞ্চলের সামরিক প্রধান ও সুরা সদস্য বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টারসহ ৩ জনকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলামের আদালতে হাজির করা হয়। অপর দু’জন হলেন -আলমগীর হোসেন ওরফে আরিফ ও আফজাল হোসেন ওরফে লিমন।

বুধবার (০৬ ডিসেম্বর) গভীর রাতের ঘটনায় দায়েরকৃত মামলায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসেন আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমাণ্ড আবেদন জানান। পরে শুনানি শেষে বিচারক প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে গ্রেফতারকৃত সুরা সদস্য দেলোয়ার হোসেন ওরফে দেলোয়ার মিস্ত্রি ওরফে মিজানুর রহমানকে শেরপুর উপজেলায় বোমা বিস্ফোরণ ঘটনার মামলায় সিনিয়ির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু রায়হানের আদালতে হাজির করা হলে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেন। তিনি জানান, ২০১৬ সালের রোববার (০৩এপ্রিল) শেরপুর উপজেলার জুয়ানপুর কুটির ভিটা গ্রামের একটি ভাড়াবাড়িতে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণ ঘটে। এতে জেএমবির দুই সদস্য নিহত হন।

পরদিন সোমবার (৪ এপ্রিল) আইন-শৃঙ্খলা বাহিনী সেই বাড়ি থেকে ২০টি হ্যান্ড গ্রেনেড, ৪টি বিদেশি পিস্তল, ৪০ রাউন্ড গুলি ও বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে। অভিযানকালে পুলিশ বাড়িটি থেকে একটি মোটরসাইকেল, একটি বাইসাইকেল, কয়েকটি চেক বইসহ বেশ কিছু ধর্মীয় বইপুস্তুকও উদ্ধার করে। এ ঘটনায় বিস্ফোরণ আইনে মামলা দায়ের করা হয়। 

গত বুধবার (০৬ ডিসেম্বর) গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার থেকে প্রায় ২শ’ গজ উত্তরে জয়পুরহাট সড়কের মোড় থেকে পুলিশ হেড কোয়ার্টার্সের ইন্টেলিজেন্স শাখা ও বগুড়া জেলা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

এ সময় তাদের কাছ থেকে ১টি নাইন-এমএম বিদেশি পিস্তল, ১টি ম্যাগজিন, ০৫ রাউন্ড নাইন-এমএম বিদেশি পিস্তলের তাজা গুলি, ৭ দশমিক ৬৫ বোরের পিস্তলের ১০ রাউন্ড তাজা গুলি, ৪টি অত্যাধুনিক বার্মিজ চাকু জব্ধ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এমবিএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa