[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

আমাকে কেন ক্ষমা করবে, আমি কী করেছি: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৪:২৭:১৭ পিএম
গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: সংগৃহীত

গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: সংগৃহীত

ঢাকা: সদ্য সমাপ্ত কম্বোডিয়া সফর নিয়ে গণভবনের সংবাদ সম্মেলন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আনুষ্ঠানিক ব্রিফিং শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাকে কেন ক্ষমা করবে, আমি কি করেছি। বরং উনি উল্টো মাফ চাওয়া দরকার।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) বিকেলে ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হয়। 

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল প্রধামন্ত্রীর কাছে প্রশ্ন রাখেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে কথা হয়েছে কি না?

জবাবে প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক পর্যায়ে আমরা সমর্থন পাচ্ছি। কম্বোডিয়ার প্রেসিডেন্টকে আহ্বান জানিয়েছে, তিনি আশ্বাস দিয়েছেন- আশিয়ানে এ বিষয়ে কথা বলবেন বলে জানিয়েছেন। মিয়ানমারকে তারা চাপ দিচ্ছেন। কেউ কেউ প্রকাশ্যে না বললেও চাপ দেওয়া হচ্ছে। সবাই চায় রোহিঙ্গারা তাদের নিজের দেশে ফিরে যাক। আমরাও তাই প্রত্যাশা করি।

প্রতিবেশি দেশ হিসেবে আমি চাই তাদের সঙ্গে প্রতিবেশিভাব থাকুক। মানবিক কারণে আশ্রয় দিয়েছি। অবশ্যই ফেরত নিতে হবে।  

বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমা করে দেওয়ার বিষয়ে প্রশ্ন রাখেন সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল।

জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উনি কি ক্ষমা করেছেন, না চেয়েছেন- এ ক্ষমার বিষয়টি স্পষ্ট নয়। তার উচিত দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া। কিবরিয়াসহ অনেককে হত্যা করা হয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলায় আমি বেঁচে গিয়েছিলাম, এ জন্য আমাকে ক্ষমা করেছেন?। 

তিনি আরও বলেন, খালেদার বিরুদ্ধে যে মামলা তা আমাদের সরকার দেয়নি। বরং আমার বিরুদ্ধে তো এক ডজন মামলা দিয়েছে। আর যারা মামলা দিয়েছে মঈন উদ্দিন, ফখরুদ্দিন তাদের নিজেদের লোক। মামলায় থেকে তার পলায়নপর নীতি আপনারা তা দেখেছেন। কোর্টে যাওয়া নিয়েও তাণ্ডব হয়েছে। এর আগে আওয়ামী লীগের এমপির গাড়ি ভাঙচুর করেছে, আগুন দিয়েছে। 

এর আগে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে কম্বোডিয়া সফরে বেশ কিছু চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে এবং সেখানে একটি সড়ক বঙ্গবন্ধুর নামে করা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

তিনদিনের সরকারি সফর শেষে মঙ্গলবার (০৫ ডিসেম্বর) দেশে ফিরেন শেখ হাসিনা।  

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এমইউএম/এমএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa