[x]
[x]
ঢাকা, রবিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৪, ১০ ডিসেম্বর ২০১৭

bangla news

সুন্দরবনে জব্দ করা ড্রোন পূর্ব বনবিভাগে হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৩:২১:১০ পিএম
জব্দ করা ড্রোন

জব্দ করা ড্রোন

বাগেরহাট: সুন্দরবনের শরণখোলা রেঞ্জের আলোরকোল এলাকায় বিদেশি নাগরিকদের কাছ থেকে জব্দ করা ড্রোন সুন্দরবন পূর্ব বনবিভাগ কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) সকাল ১১টায় ড্রোনটি সেখানে নেওয়া হয়। 

এর আগে মঙ্গলবার (০৫ ডিসেম্বর) দুপুরে ড্রোনটি জব্দ করা হয়। পরে বুধবার (০৬ ডিসেম্বর) সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাওলাদার আজাদ কবির বাদী হয়ে বিদেশি পর্যটকদের নিয়ে ঘুরতে আসা বাংলাদেশি ট্যুরস অ্যান্ড ট্রাভেলস অপারেটর ‘মাবানা ট্যুরস লিমিটেড’র মালিক নান্টুর বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করেন।

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মাহমুদুল হাসান বাংলানিউজকে বলেন, মাবানা ট্যুরস লিমিটেড নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান ৪ ডিসেম্বর বন বিভাগের অনুমতি নিয়ে তিনদিনের জন্য মাল্টার ১২ জন বিদেশি পর্যটক নিয়ে সুন্দরবন ঘুরতে আসে। ৫ ডিসেম্বর (মঙ্গলবার) বেলা সাড়ে ১২টার দিকে চাঁদপাই রেঞ্জ অফিস এলাকা দিয়ে বিদেশি পর্যটকরা সুন্দরবনের বিভিন্ন এলাকা ভ্রমণে যান। এসময় তারা দুবলারচরের আলোরকোল এলাকায় একটি ড্রোন উড্ডয়ন করেন। বিষয়টি বনপ্রহরীরা দেখতে পেয়ে ড্রোনটি জব্দ করেন। 

সুন্দরবনের কোন কোন এলাকার চিত্রধারণ করা হয়েছে ড্রোনটি পরীক্ষা করে তা দেখা হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa