ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইএইচটি ছাত্রীদের ওপর হামলার ঘটনায় তদন্ত কমিটি 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৭
আইএইচটি ছাত্রীদের ওপর হামলার ঘটনায় তদন্ত কমিটি 

রাজশাহী: রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ছাত্রীদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। 

আইএইচটির সহযোগী অধ্যাপক আনোয়ারুল ইসলামকে সভাপতি করে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে বলে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) জানান অধ্যক্ষ ডা. সিরাজুল ইসলাম। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন-সহকারী অধ্যাপক সেলিম খান ও দুরুল হুদা।

কমিটিকে শীঘ্রই তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।  

ছাত্রীদের ওপর হামলার ঘটনায় আইএইচটি শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সহ-সভাপতি মিজান আলী, ফয়সাল হোসেন ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তুহিনকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এর আগে বুধবার (৬ ডিসেম্বর) রাতে আইএইচটি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে অভিযুক্ত চারজনকে বহিষ্কারের সুপারিশ করে রাজশাহী মহানগর ছাত্রলীগ।

বুধবার সকালে আইএইচটি ছাত্রী হোস্টেলে বহিরাগতদের প্রবেশ ও উৎপাত বন্ধ ও নিরাপত্তার দাবিতে অধ্যক্ষকে অবরুদ্ধ করে বিক্ষোভ করছিলেন ছাত্রীরা। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে আন্দোলনরত সাধারণ ছাত্রীদের ওপর হামলা চালায়। এ ঘটনায় অন্তত তিনজন ছাত্রী আহত হন।

ঘটনার পর একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণার সিদ্ধান্ত হয়। কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী এদিন দুপুর ৩টার মধ্যে ছাত্র এবং ৫টার মধ্যে ছাত্রীরা হোস্টেল ছাড়েন।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এসএস/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ