ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে সাদিয়া হত্যার বিচার দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৭
বরিশালে সাদিয়া হত্যার বিচার দাবিতে মানববন্ধন মানববন্ধন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশালে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির সপ্তম পর্বের মেধাবী শিক্ষার্থী সাদিয়া (২১) হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষাপ্রতিষ্ঠানের অধক্ষ ডা. মো. নজরুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, শিক্ষক ডা. জাফর হোসেন, ডা. ফরিদউদ্দিনসহ অন্যান্য শিক্ষক-শিক্ষর্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন থেকে সাদিয়া হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন বক্তরা।

এর আগে গত ১৯ নভেম্বর বরিশাল নগরীর ডেফুলিয়া এলাকার বাসিন্দা আলমগীর খানের মেয়ে সাদিয়া আক্তার বাসা থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্দেশ্যে বের হয়ে আর ফেরেনি। এঘটনায় তিনদিন পর ২২ নভেম্বর বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন আলমগীর খান। সাধারণ ডায়েরি ভিত্তিতে পুলিশ তদন্তে নেমে তথ্য পেলে ২ ডিসেম্বর আলমগীর খান নারী ও শিশু নির‌্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

পরে ওইদিনই মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) আব্দুল মঠবাড়িয়া থানা পুলিশের সহযোগিতায় ওই এলাকায় অভিযান চালিয়ে মো. সিরাজ (২৪) এবং মো. হাফিজ আকন (১৫) নামের দুজনকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেছে, শিক্ষার্থী সাদিয়ার সঙ্গে মোবাইলে প্রেমের অভিনয় করেন বাগেরহাটের শ্মরণখোলা উপজেলার রাজাপুর গ্রামের আ. রব হাওলাদারের ছেলে নাজমুল ইসলাম নয়ন (৩০)। পরে তার সহায়তায় সাদিয়াকে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড়মাছুয়া এলাকার ডেকে নিয়ে তিনজন মিলে গণধর্ষণ করে। এ সময় সাদিয়া চিৎকার করলে শ্বাসরোধে হত্যা করে তার মরদেহ বলেশ্বর নদীতে ভাসিয়ে দেওয়া হয়। এখন পর্যন্ত সাদিয়ার মরদেহের সন্ধান পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।