ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রসিক নির্বাচনে বিএনপি প্রার্থীকে কারণ দর্শানোর নোটিস

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
রসিক নির্বাচনে বিএনপি প্রার্থীকে কারণ দর্শানোর নোটিস

রংপুর: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বিএনপি মনোনীত প্রার্থী কাওছার জামান বাবলাকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে।

বুধবার (০৬ ডিসেম্বর) নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে নগরীর একটি কমিউনিটি সেন্টারে কর্মীসভা করার অভিযোগে বাবলাকে কারণ দর্শানোর নোটিস দেন রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র সরকার।

নোটিসের বিষয়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী বাবলা বুধবার (০৬ ডিসেম্বর) এক নাগরিক সমাবেশে বলেন, ‘সুমি কমিউনিটি সেন্টারে কোনো কর্মীসভা করা হয়নি, সেখানে ২০/২৫ জন কর্মীদের সঙ্গে বসে চা পান করা হয়েছে।

অথচ এ ঘটনাকে ফুলে ফেপে আমাকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে বলে শুনেছি। তবে এখনও কোনো চিঠি পাইনি।

তিনি পাল্টা অভিযোগ করে বলেন, আসলে বর্তমান সরকার চায় না সুষ্ঠু নির্বাচন হোক। তারা চায় না বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করুক। তারা আসলে আমাকে নির্বাচন করতে দিতে চাচ্ছে না বলে মনে হচ্ছে। অথচ মঙ্গলবার নগরীর ব্যস্ততম এলাকা মেডিকেল মোড়ে স্টেজ বানিয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী যেভাবে শোডাউন ও সমাবেশ করলেন, কই সেখানে তো তাকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়নি। এর মানে কি এক দেশে দুই আইন? ওই প্রার্থী প্রতিদিনই সভা সমাবেশ করে আচরণবিধি লঙ্ঘন করছেন এসব রিটার্নিং অফিসারের দেখা উচিত। ’

এ বিষয়ে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন অফিসার সুভাষ চন্দ্র সরকার সাংবাদিকদের বলেন, বিএনপি প্রার্থীর বিরুদ্ধে কোনো প্রার্থী অভিযোগ করা হয়নি। পত্রিকায় দেখেছি উনি কোনো এক সভায় বক্তব্য দিচ্ছেন। তাই সে বিষয়ে বিস্তারিত  জানার জন্য তাকে চিঠি দেওয়া হয়েছে। নির্বাচন আচরণবিধি অনুযায়ী সভা সমাবেশ শোডাউন করা নিষিদ্ধ।  

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।