ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে ফেরি ডুবির ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
পিরোজপুরে ফেরি ডুবির ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি

পিরোজপুর: পিরোজপুরের বেকুটিয়া ঘাটে তেলবাহী একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ফেরি ডুবে যাওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

বুধবার (০৬ ডিসেম্বর) পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তাফিজুর রহমানকে প্রধান করে ওই তদন্ত কমিটি গঠন করা হয়।  

পিরোজপুরের জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ বাংলানিউজকে বলেন, তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

 

কমিটির সদস্য কাউখালীর ইউএনও ইসরাত জাহান বাংলানিউজকে বলেন, আমরা তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি।

এদিকে, বুধবার (০৬ ডিসেম্বর) সকাল থেকে কচা নদীতে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এবং ফায়ার সার্ভিস বরিশাল ফেরি বিভাগের দুটি ক্রেনের সাহায্যে উদ্ধার তৎপরতা শুরু করে। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত একটি যাত্রীবাহী বাস, ছয়টি ট্রাক ও একটি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বরিশালের সহকারী পরিচালক মতিয়ার রহমান বলেন, আমাদের ডুবুরি দল কোনো মরদেহ পায়নি। কেউ নিখোঁজ হওয়ার কথা আমরা শুনিনি।
 
পিরোজপুরের কুমিরমারা-বেকুটিয়া নৌপথের বেকুটিয়া ফেরিঘাটে কাছে মঙ্গলবার (০৫ ডিসেম্বর) রাত পৌনে একটার দিয়ে তেলবাহী জাহাজের ধাক্কায় ফেরিটির তলা ফেটে যায়। এরপর ফেরিটি নদীর চরে তুলে দেয় চালক। পরে সেখানে ফেরির একাংশ ডুবে যায়। এ ঘটনায় বরিশালের সঙ্গে পিরোজপুর ও খুলনাসহ ১২টি রুটে যান চলাচল দুপুর পর্যন্ত বন্ধ থাকে। এসময় নদীর দুই তীরে যানবাহনের দীর্ঘ লাইন দেখা যায়। দুপুর ১২টা থেকে আরেকটি ফেরি দিয়ে যানবাহন পারাপার শুরু হয়।

**কাউখালীতে জাহাজের ধাক্কায় নদীতে তলিয়ে গেল ৪ বাস-ট্রাক

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad