ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে শিক্ষা ক্যাডারদের কর্মবিরতি পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
রাজশাহীতে শিক্ষা ক্যাডারদের কর্মবিরতি পালন কর্মবিরতি পালন করেছেন রাজশাহীতে কর্মরত শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: জাতীয়করণ করা বেসরকারি কলেজের শিক্ষকদের ক্যাডারের মর্যাদা না দেওয়ার দাবিতে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেছেন রাজশাহীতে কর্মরত শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা।

সোমবার (২৭ নভেম্বর) সকাল থেকে শুরু হওয়া কর্মসূচি শেষ হয় বিকেল ৩টায়।

এ কর্মসূচির কারণে রাজশাহীর সরকারি কলেজ গুলোতে কোনো ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি এবং শিক্ষা সংশ্লিষ্ট কোনো দাফতরিক দায়িত্ব পালন করেন নি তারা।

পাশপাশি কর্মকর্তারা অবস্থান ধর্মঘটও পালন করেন।

এ সময় তাদের হাতে বিভিন্ন দাবি সংবলিত ব্যানার ও ফেস্টুন ছিল।  

শিক্ষা ক্যাডারের অতীতের সব অনিয়ম দূর করে শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবি জানিয়ে আন্দোলনরত কর্মকর্তারা বলেন, শিক্ষা ক্ষেত্রে সরকারের সাফল্য সময় মতো পাঠ্যপুস্তক তৈরি ও বিতরণ, পাবলিক পরীক্ষা গ্রহণ, সাধারণ মানুষের জন্য মানসম্মত শিক্ষা দেওয়া সবই শিক্ষা ক্যাডারের অবদান। বেসরকারি কলেজ জাতীয়করণে শিক্ষানীতি ২০১০ এ বর্ণিত নির্দেশনা মানতে হবে। বিসিএস ছাড়া কাউকে ক্যাডারের মর্যাদা দেওয়া যাবে না।  

কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজশাহী শাখার সভাপতি ও রাজশাহী কলেজের অধ্যক্ষ মুহা. হবিবুর রহমান, সাধারণ সম্পাদক মো. আনিসুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
এসএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।