ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে সরকারি কলেজের শিক্ষকদের কর্মবিরতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
রাজশাহীতে সরকারি কলেজের শিক্ষকদের কর্মবিরতি কর্মবিরতি-ছবি-বাংলানিউজ

রাজশাহী: জাতীয়করণ করা বেসরকারি কলেজের শিক্ষকদের ক্যাডার মর্যাদা না দেওয়ার দাবিতে কর্মবিরতি শুরু করেছেন রাজশাহীর সরকারি কলেজের শিক্ষকরা। ‘নো বিসিএস, নো ক্যাডার’ দাবিতে রোববার (২৬ নভেম্বর) সকাল থেকে কর্মবিরতি চলছে।

আগামী সোমবার (২৭ নভেম্বর) পর্যন্ত তাদের কর্মবিরতি চলবে। কর্মবিরতি পালনকালে রাজশাহী কলেজ ক্যাম্পাসে শিক্ষকরা মানববন্ধনও করেন।

এতে আন্দোলনরত শিক্ষকরা বলেন, জাতীয়করণ করা কলেজ শিক্ষকদের ক্যাডার বহির্ভূত রেখে স্বতন্ত্র বিধিমালা তৈরির জন্য বিসিএস সাধারণ শিক্ষা সমিতির দাবি ন্যায়সঙ্গত।  

বক্তারা বলেন-তারা অতীতের সব অনিয়ম দূর করে শিক্ষা ক্যাডারে শৃঙ্খলা ফিরিয়ে আনতে চান। শিক্ষা ক্ষেত্রে সরকারের সাফল্য-সময়মত পাঠ্যপুস্তক তৈরি ও বিতরণ, সময়মত পাবলিক পরীক্ষা গ্রহণ, সাধারণ মানুষের জন্য মানসম্মত শিক্ষা প্রদান-সবই শিক্ষা ক্যাডারের অবদান বলেও দাবি করেন।  

শিক্ষকরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, দাবি মেনে নেওয়া না হলে আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে তারা লাগাতার কর্মবিরতির মতো কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবেন।

মানববন্ধন চলাকালে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজশাহী শাখার সভাপতি ও রাজশাহী কলেজের অধ্যক্ষ মুহা. হবিবুর রহমান ছাড়াও সমিতির জেলা সম্পাদক আনিসুজ্জামান বক্তব্য দেন।
 
সরকারি কলেজের শিক্ষকদের কর্মবিরতির কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রোববার ও সোমবারের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এসএস/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।