ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৭ই মার্চের ভাষণ স্বীকৃতিতে ঝালকাঠিতে আনন্দ শোভাযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
৭ই মার্চের ভাষণ স্বীকৃতিতে ঝালকাঠিতে আনন্দ শোভাযাত্রা আনন্দ শোভাযাত্রায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া সেই ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কো ‘বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের’ স্বীকৃতি পাওয়ায় ঝালকাঠিতে আনন্দ শোভাযাত্রা করেছে সরকারি-বেসরকারি ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (২৫ নভেম্বর) সকালে এ উপলক্ষে ঝালকাঠি উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশ গ্রহণে আনন্দ শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শিশুপার্কের মুক্তমঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলার সব রাজনৈতিক দল, গণ্যমান্য ও সাংস্কৃতিক এবং ক্রীড়া ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এদিকে নলছিটি উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।  

উপজেলা সদরের চায়না মাঠে শোভাযাত্রার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্রাফুল ইসলাম।

এ ছাড়াও রাজাপুর এবং কাঠালিয়া উপজেলা চত্বর থেকে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।