ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
দিনাজপুরে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

দিনাজপুর: দিনাজপুরে তৃতীয় দিনের মতো চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। এতে জেলার সব রুটে যান চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্র ও মোটর পরিবহন শ্রমিকদের সংঘর্ষের জের ধরে বুধবার (২৩ নভেম্বর) রাত থেকে দিনাজপুর জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়।  

পরিস্থিতি স্বাভাবিক করতে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর দেড়টায় দিনাজপুর জেলা প্রশাসকের আহ্বানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ও দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতাদের নিয়ে বৈঠকে বসে।

তবে কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয় আড়াই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক। এতে কোনো সিদ্ধান্ত না আসায় অব্যাহত থাকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।  

এদিকে পরিবহন ধর্মঘটে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। যার চাপ পড়েছে রেলে। যে কারণে রেলস্টেশনে যাত্রীদের ভিড় লেগে রয়েছে।

সাইড দেওয়াকে কেন্দ্র করে গত বুধবার রাতে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বহনকারী একটি বাসের সঙ্গে তৃপ্তি পরিবহন নামে একটি বাসের কর্মকর্তাদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ছাত্ররা মোটর পরিবহন শ্রমিকদের মারধর করে ও বাস ভাঙচুর করে। এ সময় শ্রমিকরাও পাল্টা আক্রমণ করে। এতে ৬ শিক্ষার্থী আহত হন।  

ওই ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে রাস্তায় বাঁশ ফেলে ও টায়ার জ্বালিয়ে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করেন। এ সময় কয়েকটি যানবাহন ভাঙচুরসহ দু’টি বাস ও একটি ট্রাকে অগ্নিসংযোগ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ঘটনার পর থেকেই দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ও দিনাজপুর সড়ক পরিবহন মালিক গ্রুপ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আহ্বান করে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad