ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভিজিৎ হত্যা মামলার আরেক আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
অভিজিৎ হত্যা মামলার আরেক আসামি গ্রেফতার

ঢাকা: লেখক অভিজিৎ রায় হত্যা মামলার আরেক আসামি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অপারেশন শাখার সদস্য আরাফাত ওরফে সিয়াম ওরফে সাজ্জাদকে (২৪) গ্রেফতার করা হয়েছে। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা শুক্রবার (২৫ নভেম্বর) দিবাগত রাতে সাভারের আমিনবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ডিএমপি’র উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি মুকুল রানা ওরফে শরীফের নেতৃত্বে আরাফাত ও তার ৩ জন সহযোগী মুক্তমনা লেখক ব্লগার অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা আহমেদকে হত্যার উদ্দেশ্যে চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করেন।

পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অভিজিৎ।

আরাফাতকে গ্রেফতারে দুই লাখ টাকার পুরস্কারও ঘোষণা করেছিলো ডিএমপি।

গ্রেফতারকৃত আরাফাত পুলিশকে আরো জানান, সংগঠনের বড় ভাই জিয়ার নির্দেশে এবং পরিচালনায় এ হত্যাকাণ্ডে অংশ নিয়েছিলেন তারা। সাজ্জাদ জুলহাস-তনয়, নিলয় ও দীপন হত্যাকাণ্ডেও জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন তিনি।

অভিজিৎ রায় হত্যা মামলায় এ পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের দু’জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
পিএম/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।