ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর ভাষণের ছবি এঁকে প্রথম যিয়ান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
বঙ্গবন্ধুর ভাষণের ছবি এঁকে প্রথম যিয়ান পুরস্কার নিচ্ছে শিশু যিয়ান

লক্ষ্মীপুর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের ছবি এঁকে প্রথম হয়েছে শিশু শিক্ষার্থী আহমেদ শেহজাদ যিয়ান (৫)। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি প্রাপ্তি উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম হয় সে।

শনিবার (২৫ নভেম্বর) সকালে আনন্দ শোভাযাত্রা শেষে কালেক্টরেট ভবন প্রাঙ্গণে আলোচনা সভায় যিয়ানের হাতে পুরস্কার তুলে দেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, জেলা প্রশাসক হোমায়রা বেগম ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান।

এ সময় যিয়ানের কন্ঠে ৭ মার্চের ভাষণ সবাইকে মুগ্ধ করে।

এর আগেও একাধিকবার বিভিন্ন জাতীয় দিবসে বঙ্গবন্ধুর ঐতিহাসিক সেই ভাষণ দিয়ে যিয়ান সর্বত্র প্রশংসা কুড়ায়।

আহমেদ শেহজাদ যিয়ান কাকলী শিশু অঙ্গনের শিশু শ্রেণির ছাত্র এবং লক্ষ্মীপুর শিশু একাডেমির চিত্রাঙ্কন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় জেলা প্রশাসন ও লক্ষ্মীপুর শিশু একাডেমির উদ্যোগে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে জেলার বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী অংশ নেয়। চিত্রাঙ্কন ‘ক’ বিভাগে যিয়ান প্রথম, পিটিআই সংলগ্ন পরীক্ষণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩য় শ্রেণির ছাত্র সোহানুর দ্বিতীয়, বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী রমিতা রাণী দে কৃপা তৃতীয় হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘন্টা, নভেম্বর ২৫, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।