ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার’ হলেন টিউলিপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
‘লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার’ হলেন টিউলিপ

ঢাকা: বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের লেবার পার্টির বর্ষসেরা নবীন সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন। 

গত বুধবার (২২ নভেম্বর) ওয়েস্ট মিনিস্টারে প্যাচওয়ার্ক ফাউন্ডেশন তাকে ‘লেবার নিউ কামার এমপি অব দ্য ইয়ার’ শীর্ষক এ পুরস্কারে ভূষিত করে। সংসদের নিম্নকক্ষ হাউস অব কমন্সের স্পিকার জন বারকাওয়ের হাত থেকে টিউলিপ এ পুরস্কার গ্রহণ করেন।

সম্মাননাটি পাওয়ার প্রতিক্রিয়ায় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ তার ফেসবুক পেজের এক পোস্টে বলেন, ‘লেবার নিউ কামার অব দ্য ইয়ার সনদ পেয়ে আমি গর্বিত। ’

যুক্তরাজ্যে গণতন্ত্র ও সুশীল সমাজে ভিন্ন সম্প্রদায়ের অন্তর্ভুক্তিতে সহায়তা করে থাকে প্যাচওয়ার্ক ফাউন্ডেশন। প্রসিদ্ধ এ সংস্থা প্রতিবছর বিভিন্ন কর্মকাণ্ডের জন্য রাজনীতিবিদদের পুরস্কৃতও করে থাকে।  

লন্ডনের দক্ষিণ-পশ্চিমের মিচামে জেলায় ১৯৮২ সালে জন্মগ্রহণ করা টিউলিপ কলেজ অব লন্ডন থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী।

তিনি ২০১৫ সালে যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনে লেবার পার্টি থেকে মনোনয়ন নিয়ে এমপি নির্বাচিত হন। গত জুনে প্রধানমন্ত্রী টেরিজা মে’র ডাকা মধ্যবর্তী নির্বাচনেও দ্বিতীয় দফায় এমপি নির্বাচিত হন টিউলিপ।

নারী ও মানবাধিকারের পক্ষে বিভিন্ন সময়ে সংসদে বক্তৃতা দিয়ে যুক্তরাজ্যের সংবাদমাধ্যমের শিরোনামে এসেছেন বঙ্গবন্ধু পরিবারের এ সদস্য।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
আইএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।