ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল ঘুরে গেলেন ব্রিটিশ রাজবধূ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
বরিশাল ঘুরে গেলেন ব্রিটিশ রাজবধূ দাতব্য সংস্থা কুইন এলিজাবেথ ডায়মন্ড জুবিলি ট্রাস্টের উদ্যোগে বরিশালে ব্রিটিশ পুত্রবধূ সোফি হেলেন

ঢাকা: বরিশালে ফ্রেড হলোজ ফাউন্ডেশনের ডায়াবেটিক রেটিনোপ্যাথি প্রকল্প পরিদর্শন করেছেন ব্রিটিশ রানি এলিজাবেথের পুত্রবধূ ও কাউন্টেস অব ওয়েসেক্স সোফি হেলেন।

সম্প্রতি প্রকল্পটির অর্থায়নকারী দাতব্য সংস্থা কুইন এলিজাবেথ ডায়মন্ড জুবিলি ট্রাস্টের উদ্যোগে অনুষ্ঠিত এ সফরে সোফি হেলেন বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডায়াবেটিক রেটিনোপ্যাথি জোন পরিদর্শন করেন এবং রোগীদের সঙ্গে কথা বলেন।

পরে এক জনসচেতনতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানে ঐতিহ্যবাহী গম্ভীরা গান উপভোগ এবং ক্যাসকেড প্রশিক্ষণ পরিদর্শন করেন সোফি হেলেন।

যাত্রাপথে কাউন্টেস অব ওয়েসেক্স বিভিন্ন গ্রামবাসীর সঙ্গে কথা বলেন এবং তাদের বিভিন্ন সমস্যার কথা জানতে চান।

এই রাজকীয় সফরে ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেক, কুইন এলিজাবেথ ডায়মন্ড জুবিলি ট্রাস্টের সিইও ড. অ্যাস্ট্রিড বনফিল্ড, দ্যা ফ্রেড হলোজ ফাউন্ডেশনের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জারীন খায়ের ও বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান উপস্থিত ছিলেন।

কাউন্টেস অফ ওয়েসেক্স ডায়াবেটিস ও ডায়াবেটিক রেটিনোপ্যাথির বিরুদ্ধে বরিশালের অগ্রযাত্রাকে সাধুবাদ জানান এবং এই প্রয়াসের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

ফ্রেড হলোজ ফাউন্ডেশনের কান্ট্রি ম্যানেজার ড. জারীন খায়ের কাউন্টেস এবং ডায়মন্ড জুবিলি ট্রাস্টের প্রতি তাদের নিরন্তর সমর্থনের জন্য সাধুবাদ জানান এবং ডায়াবেটিক রেটিনোপ্যাথী নির্মূলে এই অগ্রযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।