ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোহরাওয়ার্দী উদ্যানে শোভাযাত্রা নিয়ে প্রবেশ করছে জনতা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
সোহরাওয়ার্দী উদ্যানে শোভাযাত্রা নিয়ে প্রবেশ করছে জনতা আনন্দ শোভাযাত্রায় অংশ নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছে মানুষ; ছবি- ডিএইচ বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণ ইউনেস্কোর “বিশ্বপ্রামাণ্য ঐতিহ্য’র” স্বীকৃতি অর্জন করায় দেশব্যাপী অনুষ্ঠিত হচ্ছে আনন্দ শোভাযাত্রা।

১৯৭১ সালের ঐতিহাসিক এই ৭ মার্চের ভাষণস্থল তৎকালীন রেসকোর্স ময়দান বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হচ্ছে আনন্দ শোভাযাত্রার কেন্দ্রীয় কর্মসূচি।

শনিবার (২৫ নভেম্বর) দুপুরের পর থেকেই রাজধানীর বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রা নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছে হাজারো মানুষ।

সোহরাওয়ার্দী উদ্যানে এই অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকা মহানগরী আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন কমিটি।

এদিকে আনন্দ শোভাযাত্রায় অংশ নিতে আসা জনতা সেজেছেন লাল সবুজের সাজে। অনেকের হাতে পতাকা, ৭ ই মার্চের ভাষণের অংশ। অনেকে সবুজ টি-শার্ট,  মাথায় লাল ক্যাপ  পরিধান করে এসেছেন।

শোভাযাত্রা উপলক্ষে নিরাপত্তা বাহিনীর সদস্যরা সর্তক অবস্থান নিয়েছে পুরো এলাকা জুড়ে। দোয়েল চত্বর থেকে টিএসসি পর্যন্ত এলাকায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী এবং সর্বস্তরের জনগণ অংশ নিচ্ছে এই আনন্দ শোভাযাত্রায়।

*‘বাঙালি জাতিকে সম্মানিত করেছে ইউনেস্কো’
*আনন্দ শোভাযাত্রার যাত্রা শুরু সোহরাওয়ার্দী অভিমুখে

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ